তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:৩৬ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটল ব্রাজিল রাস্তায় সমাবেশের অনুমতি পাবে না বিএনপি : ডিএমপি কমিশনার উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় ব্যর্থ হওয়ার সুযোগ নেই নন্দীগ্রামে কমছে আলুর চাষ, বাড়ছে সরিষা ১৭ বছরে মৌলভীবাজার জেলার  ২ লক্ষ ৫ হাজার মানুষের বিদেশে কর্মসংস্থান,রাখছেন  দেশের অর্থনীতিতে রাখছেন ভূমিকা পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করলেন রংপুরের নবাগত জেলা প্রশাসক ঘোড়াঘাটে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা এডভোকেট কাজেম উদ্দিন আহমেদের দাফন সম্পন্ন আজ মঙ্গলবার  ৬ ডিসেম্বর লালমনিরহাট মুক্ত দিবস ২৪ বছরের তরুণের সঙ্গে শাকিরার প্রেম! ৬ ডিসেম্বর কুড়িগ্রাম হানাদার মুক্ত দিবস 

ক্যাশুনাট সালাদ রেসিপি

  • প্রকাশ সোমবার, ৩১ অক্টোবর, ২০২২, ৫.৩৪ এএম
  • ২৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : সালাদ যদি ভিন্ন কায়দায় তৈরি করা যায় তবে তা হয় মুখরোচক। পরিচিত একটি পদ ‘চিকেন ক্যাশুনেট সালাদ’। মুরগির মাংস, কাজুবাদাম, ক্যাপসিকামসহ বিভিন্ন সস দিয়ে তৈরি এই সালাদের রেসিপি জানুন।

উপকরণ

চিকেন ব্রেস্ট- ১টি (২ কেজি মুরগীর)

ক্যাশুনাট- ১৫০ গ্রাম

লাল ক্যাপসিকাম- ১টি

সবুজ ক্যাপসিকাম- ১টি

বাটন মাশরুম- ৫/৬টি

কোয়া ছাড়ানো পেঁয়াজ- ১ কাপ

গোলমরিচ গুঁড়া- স্বাদমতো

আদা-রসুন বাটা- ১ চা চামচ করে

সয়াসস- ১ টে চামচ

ফিশসস- ১ চা চামচ (স্বাদমতো)

থেঁতো করা রসুন- ২ কোয়া

অলিভ অয়েল- ৩ টে চামচ

তেল- ভাজার জন্যে

শুকনা কর্নফ্লাওয়ার- প্রয়োজনমতো

সালাদ ড্রেসিংয়ের জন্য প্রয়োজন

টমাটো সস- ৩ টে চামচ

সয়াসস- ২ টে চামচ

ওয়েস্টার সস- ১ টে চামচ

ফিশ সস- স্বাদমতো

গোলমরিচ গুঁড়া- স্বাদমতো

সিসমে অয়েল- ১ চা চামচ

একটি বাটিতে ড্রেসিংয়ের সব উপকরণ একসাথে মিশিয়ে রাখুন।

প্রণালি

পাতলা ও চিকন করে চিকেন কেটে পানি ঝরিয়ে নিন। একটি বাটিতে চিকেনের সাথে আদা-রসুন বাটা, গোলমরিচ গুঁড়া, সয়াসস ও ফিশসস মিশিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রেফ্রিজারেটরের ভেতর আধা ঘন্টার জন্যে রেখে দিন।

প্যানে তেল গরম করে একটা একটা করে চিকেনের টুকরা শুকনা কর্নফ্লাওয়ারে গড়িয়ে ডুবো তেলে হালকা সোনালি করে ভেজে নিন।

আলাদা প্যানে ১ টে চামচ তেল গরম করে সোনালি করে ক্যাশুনাট ভেজে তুলে রাখুন। একই প্যানে বাকি তেল গরম করে থেঁতো করা রসুন দিন। রসুন ভেজে মাশরুম দিন। মাশরুম দিয়ে তিন-চার মিনিট ভেজে ক্যাপসিকাম দিন। সুগন্ধ বের হওয়া শুরু হলে পেঁয়াজ দিন। মিনিটখানেট পেঁয়াজ নাড়া-চাড়া করেই চুলা থেকে প্যান নামিয়ে নিন।

এখন বড় একটি বাটিতে চিকেনসহ সব উপকরণ নিয়ে অল্প অল্প করে সালাদ ড্রেসিং চামচ দিয়ে মিশিয়ে নিন। আপনি চাইলে চুলায় থাকা অবস্থায় ড্রেসিং মেশাতে পারেন। ফ্রাইড রাইস বা পোলাওয়ের সঙ্গে পরিবেশন করুন দারুণ মজার চিকেন ক্যাশুনাট সালাদ।

টিপস: সালাদ ড্রেসিং মেশানোর পর সঙ্গে সঙ্গে পরিবেশন করতে হবে। ড্রেসিং মেশানোর পর সালাদ  বেশিক্ষণ রেখে দিলে চিকেন ও ক্যাশুনাটের মুচমুচে ভাব চলে যাবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam