তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:১১ পূর্বাহ্ন

গুগল মিটে আসছে নতুন সুবিধা

  • প্রকাশ সোমবার, ৩১ অক্টোবর, ২০২২, ৪.১৬ এএম
  • ২৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : এ বছরের শেষ দিকে বা আগামী বছর থেকে জুমসহ একাধিক প্লাটফর্মে যৌথভাবে চলবে গুগল মিট। সম্প্রতি এক ব্লগপোস্টে টেক জায়ান্ট গুগল এমনই ঘোষণা দিয়েছে।

এতে বলা হয়েছে, সরাসরি বা কোড শেয়ারের মাধ্যমে জুম ও গুগল মিটে একই সঙ্গে মিটিং পরিচালনা করা যাবে। অর্থাৎ দুই প্লাটফর্মের ব্যবহারকারীরা একই সঙ্গে লাইভ মিটিং পরিচালনা করতে পারবেন।

শুরুতে গুগল ক্রম ওএসভিত্তিক ডিভাইসে মিট ও জুম এই সুবিধা পাবে। পরবর্তী সময়ে অন্যসব ডিভাইসেও এ সুবিধা চালু করা হবে।

মূলত হাইব্রিড ওয়ার্কপ্লেস বা এমন সব প্রতিষ্ঠান, যেখানে এত দিন একাধিক প্লাটফর্ম ব্যবহার করে মিটিং পরিচালনা করা সম্ভব হতো না। তারা এখন সহজেই গুগল মিট থেকেই কোনো ধরনের ঝামেলা ছাড়াই জুমের মিটিংয়ে জয়েন করতে পারবেন।

মূলত দুই প্লাটফর্মের চলমান ভিডিও কনফারেন্স থেকেই একে অপরকে ইনভাইট করতে পারবেন। টেক বিশেষজ্ঞদের ধারণা এই ফিচারটি চালু হলে সবচেয়ে বেশি সুবিধা হবে ব্যবহারকারীদেরই।

এদিকে বলা হচ্ছে, যেসব ব্যবহারকারীরা ইতোমধ্যেই পলয় ও লজিটেক অ্যান্ড্রয়েড বেসড ডিভাইস ব্যবহার করেন, তারাই শুরুতে সুবিধা ভোগ করতে পারবেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam