তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন

টিকটক করতে বয়স লাগবে ১৮

  • প্রকাশ বুধবার, ১৯ অক্টোবর, ২০২২, ১২.৩৮ পিএম
  • ৪০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : সোশ্যাল মিডিয়ায় আলোচিত প্ল্যাটফর্ম টিকটক। শর্ট ভিডিও তৈরিতে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম এটি। এবার নতুন নিয়ম নিয়ে আসছে টিকটক। আর তা হলো, লাইভ ভিডিও প্রচারে বয়সসীমা বাড়ানো।

অর্থাৎ এখন থেকে লাইভ সুবিধা পেতে ব্যবহারকারীদের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। সোমবার এ ঘোষণা দিয়েছে চীনের ভিডিও প্ল্যাটফর্মটি।

ব্যবহারকারীদের রক্ষা করতেই এসব পরিবর্তন আনা হচ্ছে বলে জানিয়েছে টিকটক।

টিকটক ব্লগ পোস্টে জানিয়েছে, আগামী ২৩ নভেম্বর থেকে কার্যকর হবে বয়সসীমার নতুন নিয়ম। তবে ১৮ বছরের নিচে ভিডিও করতে না পারলেও অন্যদের ভিডিও দেখার সুযোগ পাবে।

এ ছাড়া চাইলে ভিডিও নির্মাতারা তাদের দর্শকদের বয়স নির্ধারণ করতে পারবেন। ফলে শুধু সেই ভিডিও দেখার সুযোগ পাবেন নির্দিষ্ট বয়সের দর্শকেরা। এখন থেকে ব্যবহারকারীরা লাইভে পাঁচজন পর্যন্ত অতিথিকে একসঙ্গে রাখতে পারবেন।

এদিকে ‘ডিরেক্ট মেসেজ’ বা সরাসরি মেসেজ করার ক্ষেত্রে বয়সসীমা ১৬ করছে টিকটক। এই বয়সের নিচে কেউ ডিরেক্ট মেসেজ করতে পারবে না। অন্যদিকে কেবল ১৮ বছর হলেই পাঠানো যাবে ভার্চুয়াল উপহার।

কোম্পানিটি লিখেছে, ব্যবহারকারীদের নিরাপত্তায় কোনো আপস করতে চাই না। আমাদের তরুণ সদস্যদের আরও সুরক্ষা দিতে চাই।

তথ্যসূত্র : ম্যাশেবল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam