তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:৩০ পূর্বাহ্ন

টুইটারের ৭৫ শতাংশ কর্মী ছাঁটাই করবেন ইলন মাস্ক

  • প্রকাশ শনিবার, ২২ অক্টোবর, ২০২২, ৭.৪৩ এএম
  • ২১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : মাইক্রো ব্লগিং সাইট ‘টুইটার’ কেনার  প্রক্রিয়া চালাচ্ছেন বিশ্বের শীর্ষ ধনি ও মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা টেসলার মালিক ইলন মাস্ক। এখনো তা সম্পন্ন হয়নি। কিন্তু তার আগেই ইলন মাস্ক পরিকল্পনা প্রতিষ্ঠানটির ৭৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন।

তিনি জানিয়েছেন, টুইটার কেনার চুক্তি সম্পন্ন হলে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটবেন মার্কিন এই ধনকুবের। টুইটারের প্রায় ৭৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করার পরিকল্পনা করেছেন ইলন মাস্ক।

এমনটাই দাবি করেছে মার্কিন সংবাদমাধ্যম ‘দ্য ওয়াশিংটন পোস্ট’সহ আরও বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম। এতে আশঙ্কার কালো মেঘ দানা বেঁধেছে টুইটারের কর্মীদের মনে।

প্রতিবেদনে দাবি করা হয়েছে, টুইটারের মালিকানা যার হাতেই থাকুক না কেন, আগামী কয়েক মাসেই কর্মী ছাঁটাই করা হতে পারে। যদিও সংস্থার এক এইচআর কর্মী আশ্বস্ত করেছেন- এখনই গণহারে কর্মী ছাঁটাই করার কোনো পরিকল্পনা নেই।

কিন্তু ওয়াশিংটন পোস্ট দাবি করেছে, পরিকাঠামো খাতে খরচ কমাতে কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা মাস্কের টুইটার কেনার প্রস্তাব দেওয়ার অনেক আগেই করা হয়েছিল।

বস্তুত চলতি মাসের শেষে ৪ হাজার ৪০০ কোটি ডলারের চুক্তি সম্পন্ন করে টুইটার কিনে ফেলতে হবে মাস্ককে। আমেরিকার হাইকোর্ট টুইটার কেনার জন্য মাস্ককে ২৮ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছে। এই প্রেক্ষাপটে সম্প্রতি নিজের সুগন্ধি ব্যবহার নিয়ে টুইট করে চর্চা বাড়িয়েছিলেন ইলন। তিনি লিখেছিলেন, ‘আমার সুগন্ধি ব্যবহার করুন, যাতে আমি টুইটার কিনতে পারি।’

প্রসঙ্গত, টুইটারকে নিজের মালিকানাধীন করতে উদগ্রীব হয়ে উঠেছিলেন টেসলা-কর্তা ইলন মাস্ক। ৪ হাজার ৪০০ কোটি ডলারের চুক্তি ভেঙে হঠাৎই টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে গিয়েছিলেন এই ধনকুবের। সে সময় বিশ্বের বৃহৎ ব্যাংকগুলো মোটা অর্থ ঋণ দেয় ইলন মাস্ককে। কিন্তু মাস্ক সিদ্ধান্ত বদলালে তীব্র আর্থিক লোকসানের সম্মুখীন হয় ব্যাংকগুলো। ফলে শেষমেশ আদৌ তিনি টুইটার কিনতে পারবেন কি না, এ নিয়ে জল্পনা চলছে ব্যবসায়ী মহলে।

তথ্যসূত্র : ওয়াশিংটন পোস্ট

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam