তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন

৩ কোটি টাকা শুল্ক ফাঁকি, ১০৭ মেট্রিক টন কাপড় জব্দ

  • প্রকাশ বুধবার, ১৯ অক্টোবর, ২০২২, ৪.৪৭ এএম
  • ৩০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বন্ড সুবিধায় আড়ালে শুল্ক-কর ফাঁকি দিয়ে খোলা বাজারে বিক্রির সময় ১০৭.২৬ মেট্রিক টন পলেস্টার ওভেন ফেব্রিক্স আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আটককৃত পণ্যের বাজার মূল্য ১০ কোটি টাকা। যেখানে রাজস্ব ফাঁকির পরিমাণ প্রায় ৩ কোটি টাকা।

 

মঙ্গলবার (১৮ অক্টোবর) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক শাকিল খন্দকার  বিষয়টি নিশ্চিত করেছেন।

 

শুল্ক গোয়েন্দা জানায়, বন্ড সুবিধায় আমদানিকৃত কাপড় শুল্ক-কর ফাঁকি দিয়ে খোলা বাজারে বিক্রির উদ্দেশ্যে একটি অননুমোদিত গুদামে খালাস করা হচ্ছে- এমন খবরে চট্টগ্রামের শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের গোয়েন্দা দল উত্তর হালিশহরের বারওয়ানিঘাটায় গত ১৩ অক্টোবর অভিযান পরিচালনা করেন।

 

অভিযানকালে তিনটি কন্টেইনার থেকে ২৭.৮৫ টন, ২৭.৩৯ টন ও ৮.৬৯ টন এবং গুদাম থেকে ৪৩.৩১ টনসহ মোট ১০৭.২৬ মেট্রিক টন পলেস্টার ওভেন ফেব্রিক্স জব্দ করা হয়। এসব পণ্যের সিএন্ডএফ এজেন্ট স্পিডওয়ে লজিস্টিক ও আমদানিকারক গোল্ডটেক্স গার্মেন্টস লিমিটেড।

 

বন্ড সুবিধার আড়ালে খোলা বাজারে বিক্রির উদ্দেশ্যে ওই পণ্য রাখা হয়েছিল বলে শুল্ক গোয়েন্দার কাছে প্রমাণিত হয়েছে। আটককৃত পণ্যের বাজার মূল্য ১০ কোটি টাকা।

 

অননুমোদিত মেসার্স এএফটি লজিস্টিক নামের গুদামটির মালিক মো. খসরুল আলম আকন। কন্টেইনার তিনটি অন-চেসিস ডেলিভারি সুবিধার আওতায় চট্টগ্রাম বন্দর থেকে খালাস করে সাভারে যাওয়ার কথা থাকলেও ওই অননুমোদিত গুদামে খালাস করা হচ্ছিল। বন্ডেড ওয়্যারহাউস সুবিধার অপব্যবহার করার অভিযোগে কাস্টমস আইনসহ ফৌজদারি আইনে মামলা দায়ের করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam