তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:৩২ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটল ব্রাজিল রাস্তায় সমাবেশের অনুমতি পাবে না বিএনপি : ডিএমপি কমিশনার উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় ব্যর্থ হওয়ার সুযোগ নেই নন্দীগ্রামে কমছে আলুর চাষ, বাড়ছে সরিষা ১৭ বছরে মৌলভীবাজার জেলার  ২ লক্ষ ৫ হাজার মানুষের বিদেশে কর্মসংস্থান,রাখছেন  দেশের অর্থনীতিতে রাখছেন ভূমিকা পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করলেন রংপুরের নবাগত জেলা প্রশাসক ঘোড়াঘাটে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা এডভোকেট কাজেম উদ্দিন আহমেদের দাফন সম্পন্ন আজ মঙ্গলবার  ৬ ডিসেম্বর লালমনিরহাট মুক্ত দিবস ২৪ বছরের তরুণের সঙ্গে শাকিরার প্রেম! ৬ ডিসেম্বর কুড়িগ্রাম হানাদার মুক্ত দিবস 

আদমদীঘিতে রবি প্রণোদনার বীজ ও সার পেলেন ৪৪৮০ জন কৃষক

  • প্রকাশ সোমবার, ২১ নভেম্বর, ২০২২, ৯.৫৬ এএম
  • ২০ বার ভিউ হয়েছে

 

এএফএম মমতাজুর রহমান
আদমদিঘী (বগুড়া) প্রতিনিধিঃ
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার বেলা ১১ ঘটিকায় আদমদিঘী উপজেলার অফিস চত্বরে রবি/২০২২-২৩ মৌসুমে শীতকালীন বীজ সহায়তা এবং গম, ভূট্টা, সরিষা,শীতকালীন পেঁয়াজ, মুগ ও মসুর উৎপাদনে প্রণোদনা কর্মসূচির আওতায় ৪৪৮০ জন কৃষক-কৃষাণীদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ্ব মো. সিরাজুল ইসলাম খান রাজু , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সালমা বেগম চাঁপা, আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব আবু রেজা খান, ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো. আব্দুল হক আবু, নশরতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা, বিআরডিবির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মিজানুর রহমান বাবু, ছাতিয়ানগ্রাম ইউপি আওয়ামী লীগের সভাপতি জনাব মো. জালাল উদ্দিন শেখ প্রমুখ। উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও আদমদীঘি উপজেলার কৃষি অফিসার মিঠু চন্দ্র অধিকারী, সদস্যবৃন্দের মধ্যে উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. আমিরুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার জনাব মো. আমির হোসেন, কৃষি সম্প্রসারণ অফিসার দিপ্তী রানী রায়, দপ্তরের এসএপিপিও জনাব মো. সাইফুল ইসলাম ও ১৯টি ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দের উপস্থিতিতে ৬০০ জন শীতকালীন বীজ সহায়তার প্রত্যেকে ২ গ্রাম টমেটো, ২.৫ গ্রাম বেগুন, ৩০ গ্রাম লাউ, ১০০ গ্রাম লালশাক ও ১০০ গ্রাম পালংশাকের বীজ, ৫৬০ জন গম চাষীর প্রত্যেকে ২০ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ২৫০ জন ভূট্টা চাষীর প্রত্যেকে ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ৩০০০ জন সরিষা চাষীর প্রত্যেকে ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ২০ জন শীতকালীন পেঁয়াজ চাষীর প্রত্যেকে ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ৪০ জন মুগ চাষীর প্রত্যেকে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি ও ২০ জন মসুর চাষীর প্রত্যেকে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam