তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:৩৬ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :

আদমদীঘিতে সান্তাহার পৌরসভার বর্জ্য রাখার জন্য জায়গা অধিকরণের দাবি জানালো সবুজ আন্দোলন

  • প্রকাশ সোমবার, ২১ নভেম্বর, ২০২২, ৯.৫৮ এএম
  • ৯ বার ভিউ হয়েছে

এএফএম মমতাজুর রহমান আদমদীঘি (বগুড়া ( প্রতিনিধিঃ
বর্তমান সময়ে বাংলাদেশের অন্যতম সমস্যা বর্জ্য ব্যবস্থাপনা। ঢাকা সিটি সহ প্রত্যেকটা বিভাগীয় শহরে বর্জ্য রাখার জন্য সুনির্দিষ্ট জায়গা থাকলেও পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে ময়লা রাখার সুনির্দিষ্ট জায়গা নেই। সোমবার সকালে সবুজ আন্দোলন বগুড়া জেলার আদমদীঘি উপজেলা শাখার উদ্যোগে ” সান্তাহার পৌরসভার পরিবেশ উন্নয়নে করনীয় শীর্ষক আলোচনা সভা ও উপজেলা কমিটির অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা কমিটির সভাপতি গোলাম রাব্বানী দুলালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের পরিচালক অধ্যক্ষ নাদিয়া নূর তনু। উদ্বোধনী বক্তব্য রাখেন সান্তাহার পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম রতন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সান্তাহার পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল কাদের জিলানী, সাংবাদিক খায়রুল ইসলাম, সবুজ আন্দোলনের উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক সাগর খান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সবুজ আন্দোলন ছাত্র পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নেহাল আহমেদ প্রান্ত।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সারা বাংলাদেশে বর্জ্য ব্যবস্থাপনাকে ঢেলে সাজাতে পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে জায়গা অধিগ্রহন করে সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা নীতি প্রণয়ন করা সময়ের দাবি। প্রত্যেকটি পৌরসভা ও ইউনিয়নে সবুজ কর্নার প্রতিষ্ঠার মাধ্যমে পরিবেশ বিপর্যয় রোধ করা সম্ভব। প্রধান আলোচক বলেন, ময়লা রাখার জন্য সরকারের জরুরি উদ্যোগ গ্রহণ করা উচিত পাশাপাশি জনপ্রতিনিধিদেরকে পরিবেশ বিপর্যয় রোধে বেশি বেশি কাজ করতে হবে।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, উপজেলা কমিটির সহ সভাপতি মিহির কুমার সরকার, মশিউর রহমান সজল, নাফিস আরেফিন নিবির, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল পারভেজ, আবু বক্কর সিদ্দিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক সজীব হাসান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আহসান হাবীব শিমুল, এমরান হোসেন, শামিম হোসেন প্রান্ত সহ অন্যান্য নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam