তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:০০ অপরাহ্ন

ইনজুরির ভয়াল থাবা: বিশ্বকাপ থেকে ছিটকে পড়া ১০ দুর্ভাগা

  • প্রকাশ সোমবার, ২১ নভেম্বর, ২০২২, ৫.০৭ এএম
  • ১৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : অবশেষে এসে গেলো সেই মাহেন্দ্রক্ষণ। জাঁকজমপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠল ২০২২ ফুটবল বিশ্বকাপের। এখন বিশ্বমঞ্চে পারফরমের অপেক্ষায় রথী-মহারথীরা। তবে ইতোমধ্যে স্বপ্নের বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ১০ তারকা। সেই দুর্ভাগাদের তালিকা প্রকাশ করেছে ক্রীড়াভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএন।

১. করিম বেনজেমা
নিঃসন্দেহে এ তালিকায় সবচেয়ে বড় নাম করিম বেনজেমা। শনিবার (১৯ নভেম্বর) দোহায় দলের অনুশীলনে উরুতে চোট পেয়ে ছিটকে যান তিনি। মূল অভিযানে নামার আগে ফ্রান্সের জন্য যা বড়সড় দুঃসংবাদ। কারণে ফর্মের তুঙ্গে ছিলেন বেনজেমা। ২০২২ ব্যালড ডি অর জয়ী তিনিই। তার অনুপস্থিতি নিশ্চিতভাবে ভোগাবে দলকে।

২. সাদিও মানে
ছোট দলের বড় তারকা সাদিও মানে। গত ৮ নভেম্বর বায়ার্ন মিউনিখের বিপক্ষে ওয়ারডার ব্রেমেনের হয়ে খেলার সময় ডান পায়ে চোট পান তিনি। তবু দলে রাখা হয়েছিল তাকে। কিন্তু গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে জানানো হয়, কাতারে খেলতে পারবেন না মানে। এখন ছুরি কাঁচির নিচে যেতে হবে দুইবারের আফ্রিকান বর্ষসেরা ফুটবলারকে। সেনেগালে বুকে যা শেল হয়ে বিঁধেছে।

৩. টিমো ওয়ার্নার
এমনিতেই এবার জার্মানির অবস্থা ভালো নয়। এরপর মড়ার ওপর খাঁড়ার ঘা হয়ে দেখা দিয়েছে টিমো ওয়ার্নারের হাঁটুর ইনজুরি। গত ৩ নভেম্বর শাখতার দোনেৎস্কের বিপক্ষে আরবি লিপজিগের হয়ে খেলার সময় চোট পান তিনি। তবে তা থেকে সেরে উঠেননি। এরই মধ্যে বাদ পড়েছেন মিডফিল্ডার মার্কো রুয়েস

৪. জর্জিনিও বিজনালদাম
গত আগস্টে সিরি এ ক্লাব এএস রোমার হয়ে অনুশীলনের সময় ডান পায়ে চোট পান জর্জিনিও বিজনালদাম। ধারণা করা হয়েছিল, বিশ্বকাপের আগে সেরে উঠবেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত তা হয়ে ওঠেনি। ফলে মাঝমাঠের কারিগর ছাড়াই মিশন শুরু করতে হবে নেদারল্যান্ডসকে। যে কারণে দলটি বেশ বেগ পেতে পারে।

৫. ডিয়েগো জোতা
গত ১৮ অক্টোবর ম্যানচেস্টার সিটির বিপক্ষে লিভারপুলের হয়ে চোট পান ডিয়েগো জোতা। তবু পর্তুগালের বিশ্বকাপ দলে রাখা হয়েছিল তাকে। তবে পুরোপুরি ফিট না হওয়ায় গত মঙ্গলবার ছিটকে যান তিনি।

৬. রিসে জেমস
গত মাসে এসি মিলানের বিপক্ষে চোট পান চেলসি ডিফেন্ডার রিসে জেমস। ফলে ইংল্যান্ডের ২৬ সদস্যের দলে স্থান পাননি তিনি।

৭. জেসুস তেকাতিতো কোরোনা
মেক্সিকোর প্রাথমিক দলে ছিলেন জেসুস তেকাতিতো কোরোনা। কিন্তু ২৬ সদস্যের দল থেকে ছিটকে পড়েন তিনি। গত আগস্টে ক্লাব দল সেভিয়ার অীনুশীলনে চোট পান এ মেক্সিকান।

৮. আর্থার মেলো
এ তালিকায় আরেকটি বড় নাম আর্থার মেলো। গত অক্টোর উরুর ইনজুরিতে পড়েন জুভেন্টাস মিডফিল্ডার। কিন্তু সেরে ওঠেননি তিনি। ফলে মাঝমাঠে ভুগতে হতে পারে ব্রাজিলকে। কারণ, স্ট্রাইকারদের বল বানিয়ে দেয়া ফিলিপ কুতিনহোও দলে নেই।

৯. জিওভানি লো সেলসো
গত ৩০ অক্টোবর অ্যাথলেটিকো বিলবাও’র বিপক্ষে লা লিগা ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন ভিয়ারিয়াল মিডফিল্ডার জিওভানি লো সেলসো। পরে বিশ্বকাপ দল থেকে বাড় পড়েন তিনি। এতে ভুগতে হতে পারে আর্জেন্টিনাকে। মাঝমাঠে কাকে খেলাবে তা নিয়ে সমস্যায় পড়তে পারে বিশ্বকাপের অন্যতম দাবিদার  দলটি। এরই মধ্যে নিকোলাস গঞ্জালেস ও জোয়াকুইন কোরেয়াকেও হারিয়েছে আলবিসেলেস্তেরা।

১০. আমিন হারিত
পুচকে দল মরোক্কোর সুপারস্টার আমিন হারিত। বিশ্বকাপের আগে মোনাকোর বিপক্ষে মার্শেইয়ের হয়ে খেলার সময় চোট পান তিনি। তার লিগামেন্ট ছিঁড়ে গেছে। ফলে দ্য গ্রেটেস্ট শো অন আর্থে পারফরম করা হচ্ছে না তার।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam