তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন

কাতার বিশ্বকাপ ঘিরে শুরু হয়েছে ফুটবলারদের কঠোর অনুশীলন

  • প্রকাশ মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২, ৫.২০ এএম
  • ১৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : কাতার বিশ্বকাপ ঘিরে চলছে ফুটবলারদের কঠোর অনুশীলন। ক্লাব ফুটবলের ব্যস্ততা শেষে দলের সঙ্গে যোগ দিচ্ছে বেশিরভাগ ফুটবলার। নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করতে বিশ্বকাপ খেলবে গ্যারেথ বেলের ওয়েলস। অন্যদিকে সমকামী আন্দোলনের প্রতি একাত্মা প্রকাশ করেছেন ফরাসি অধিনায়ক হুগো লরিস।

বিশ্ব ভাসছে বিশ্বকাপ উন্মাদনায়। গ্রেটেস্ট শো অন আর্থ মগজে মননে ধারণ করে চলছে অনুশীলন। কেউ বিশ্বকাপ শহরে কেউবা নিজ দেশে। ব্রাজিল, আর্জেন্টিনার মত স্পেন, ফ্রান্স, নেদারল্যান্ডস, বেলজিয়াম বড় দলগুলোর আকাশ ছোঁয়া স্বপ্ন।

শিরোপার রেসে এবারও ফেভারিট চ্যাম্পিয়ন ফ্রান্স। ভাবনাটাও যেন একটু বেশি। চূড়ান্ত স্কোয়াড জমা দেয়ার শেষ মুহূর্তে হয়েছে পরিবর্তন। ডাক পেয়েছেন মনশেনগ্লাডবাখের স্ট্রাইকার মার্কাস থুরাম। বাবা লিলিয়ান থুরাম ছিলেন ৯৮’র বিশ্বকাপ জয়ী দলের সদস্য। পিতার মত বিশ্বকাপ সমীকরণ মেলাতে চান পুত্র। বুন্দেসলিগায় এই মৌসুমে করেছে ১০ গোল। কোচ দিদিয়ের দেশমও দিয়েছেন ব্যাখ্যা।

ফ্রান্স কোচ দিদিয়ের দেশম বলেন, বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পরও আমি লি ব্লুর দিকে আমি নজর রাখি। পারফরম্যান্স করার সুযোগ পেয়েছে। স্ট্রাইকারদের সংখ্যাটাও বাড়ল।

আয়োজক কাতারের নিয়মনীতির প্রতি তোয়াক্কা না করে সমকামী আন্দোলনের প্রতি একাত্মা প্রকাশ করেছেন হুগো লরিস। ফরাসী অধিনায়ক নামবেন রেইনবো আর্মব্যান্ডে।

ফ্রান্স অধিনায়ক হুগো লরিস বলেন, কাতারের ভাবনা যেমনই হোক আমি আমার সম্মান প্রদর্শণ করে যাবো। ফ্রান্সে যখন বিদেশিরা ভ্রমণ করে আমরা তো তাদের দৃষ্টিভঙ্গিকে সম্মান জানাই।

যদিও রক্ষণশীল রাষ্ট্র কাতার লিঙ্গ বৈষম্যের বিপরীতে। ইউরোপিয়ান পার্লামেন্টে পৌঁছে দিয়েছে এমন বার্তা।

মাদ্রিদে চলছে স্পেনের অনুশীলন। দোহায় সাবেক চ্যাম্পিয়নদের প্রথম ম্যাচ কোস্টারিকার বিপক্ষে। এর আগে কখনোই বিশ্বকাপে দলটির মুখোমুখি হয়নি স্প্যানিয়ার্ডরা। গ্রুপে জার্মানি, জাপান থাকায় সতর্ক না থেকে উপায় নেই।

এদিকে দলের সঙ্গে অনুশীলন করেছেন এডেন হ্যাজার্ড। বিশ্বকাপ প্রস্তুতির মাঝে রোনালদোর মত ক্লাব ফুটবল নিয়ে তিনিও মুখ খুলেছেন। বিস্ফোরক না হলেও জানিয়েছেন রিয়ালেই থেকে যেতে চান।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam