তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:০১ অপরাহ্ন

কুড়িগ্রামে মাতৃ স্বাস্থ্যসেবা নিশ্চিতে পথনাটক অনুষ্ঠিত

  • প্রকাশ রবিবার, ১৩ নভেম্বর, ২০২২, ১২.০৯ পিএম
  • ১১ বার ভিউ হয়েছে

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে নবনির্মিত নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্যকেন্দ্রে মায়েদের গর্ভকালীন সেবা, প্রসবকালীন সেবা ও প্রসব পরবর্তী সেবা নিশ্চিতে জনসচেতনতা বাড়তে পথনাটক অনুষ্ঠিত হয়েছে। বিসিসি এন্ড মার্কেটিং কার্যক্রমের আওতায় স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো পরিচালিত হচ্ছে।
রবিবার সকালে কুড়িগ্রাম শহরের ভেলাকোপা বাঁধে অনুষ্ঠিত পথনাটকের উদ্বোধন করেন পৌর মেয়র মো. কাজিউল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সুশাসনের জন্য নাগরিক-সুজন কুড়িগ্রাম জেলা কমিটির সভাপতি খন্দকার খায়রুল আনম, সাংবাদিক হুমায়ুন কবির সূর্য, পথনাটকের পরিচালক, নির্দেশক ও স্পেসআর্টের কর্ণধার গোলাম শাহরিয়ার সিক্ত প্রমুখ।
জানা যায়, আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্ট’র ২য় পর্যায়ে অধিকতর পরিচিতি বৃদ্ধি ও রংধনু চিহ্নিত নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্যকেন্দ্র কর্তৃক প্রদেয় স্বাস্থ্যসেবা স্বল্প ব্যয়ে পাওয়া যায় এই প্রচারণা কর্মএলাকার জনসাধারণকে অবগত করতে পথনাটক প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে। এই পথনাটক ১১টি সিটি কর্পোরেশন ও ১০টি পৌলসভা মিলে মোট ২ হাজার ১৬০টি শো-প্রদর্শন করা হবে। এদিক্যে কুড়িগ্রামে গত দুইদিনে ১০টি স্পটে ৩০টি শো প্রদর্শন করা হয়।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam