তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:০৩ পূর্বাহ্ন

চাকুরীর পেছনে না ঘুড়ে সফল নারী উদ্যোক্ত হওয়ার চেষ্টায় ঘোড়াঘাটের টুম্পা

  • প্রকাশ বুধবার, ১৬ নভেম্বর, ২০২২, ৮.২৭ এএম
  • ১৭ বার ভিউ হয়েছে
মনোয়ার বাবু,ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ সুঁই সুতা দিয়ে হাতে তৈরী বাহারী রং এর বিভিন্ন ডিজাইনের কুশন,বালিশ এমনকি ছোটদের খেলনা তৈরী করে অনলাইনে অর্ডার নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে পাঠাতে ব্যস্ত সময় পার করছেন নারী উদ্যোক্তা আতিকা আল-মামুন টুম্পা।
দিনাজপুরের ঘোড়াঘাটে এমনি এক নারী উদ্যোক্তা চাকুরীর পিছনে না ঘুড়ে পড়াশোনার পাশাপাশি স্বাবলম্বী হওয়ার জন্য বেছে নিয়েছেন এমন পেশা।
এক বছর পূর্বে রংবেরঙের কাপড়,তুলা আর সুঁই সুতা দিয়ে ছোট বাচ্চাদের খেলনা তৈরী শুরু।এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি।এখন বসার ঘরের সোফা,বিছানা কিংবা ঘরের কোণ সাজিয়ে রাখার জন্য বিভিন্ন ডিজাইনের রুচিসম্মত পণ্য সামগ্রী তৈরী করে মাসে ৩৫ থেকে ৪০ হাজার আয় করছেন।
এবিষয়ে আতিকা আল-মামুন টুম্পা জানান, আমি দিনাজপুরের ঘোড়াঘাটে মেয়ে এবং শ্বশুরবাড়ি যশোর। কাজ করছি হাতের তৈরি বাহারি ডিজাইনের কুশন এবং কুশন কাভার নিয়ে।বাহারি কুশন গুলো  দিয়ে আপনি আপনার ঘরের সোফা,বেড,ডিভান সাজিয়ে রাখতে পারবেন।কুশনে রয়েছে রিমোট পকেট,যেখানে টিভি রিমোট রাখতে পারবেন।এই কুশন দিয়ে আপনি আপনার সোনামণির ঘরকে আরও সুন্দর ও আকর্ষনীয় ভাবে সাজিয়ে তুলতে পারবেন সাথে সাথে সোনামণিরা এগুলো দিয়ে নিশ্চিন্তে খেলতে পারবে আঘাত পাওয়ার কোন সম্ভাবনা নেই।
তিনি এসময় উই (WE) প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জানান,উই এর একজন সদস্য হতে পেরে আমি গর্বিত।তাছাড়া উই এর সদস্য হওয়ার কারণে স্মার্ট নারী উদ্যোক্তা হিসাবে এবছর অনুদান পেয়েছি। আত্মতৃপ্তির পাশাপাশি এটি আমার ভবিষ্যৎ চলার পথকে আরও মসৃণ করবে।
তিনি আরও জানান,সবসময় অনুপ্রাণিত হয়েছি উই কে দেখে। যখনই আত্নবিশ্বাসে ঘাটতি হয়েছে তা আবার ফিরে পেয়েছি উই এর কাছ থেকেই।উই শুধু ব্যবসায়িক প্লাটফর্ম নয় আমার কাছে দেশপ্রেমীদের স্বপ্ন বুননের প্রধান কারিগরও বটে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam