তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:৪৪ অপরাহ্ন

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে গায়ক আকবর

  • প্রকাশ বুধবার, ৯ নভেম্বর, ২০২২, ৪.০৮ পিএম
  • ১৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :  জনপ্রিয় গায়ক আকবরের জীবনপ্রদীপ নিভু নিভু করছে- যেন শেষ জ্বালানিটুকু নিংড়ে অন্ধকারে মিলিয়ে যাওয়ার অপেক্ষা।

 

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আগেই নেয়া হয়েছিল নিবিড় পরিচর্যা কেন্দ্রে। সেখান থেকে এবার তাকে নেয়া হলো লাইফ সাপোর্টে।

 

তার স্ত্রী কানিজ ফাতেমা জানান, বুধবার (৯ নভেম্বর) সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

 

খুলনার পাইকগাছায় জন্ম হলেও আকবরের বেড়ে ওঠা যশোরে। গায়ক হিসেবে পরিচিতি পাওয়ার আগে যশোরে রিকশা চালাতেন আকবর। চলতি বছরের শুরু থেকেই অসুস্থতায় শয্যাশায়ী হয়ে পড়েন তিনি।

 

বর্তমানে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি আছেন এ গায়ক। অনেক দিন ধরেই চলছে তার চিকিৎসা। তিনি ডায়াবেটিসে ভুগছেন। দুই বছর ধরে শরীরে বাসা বেঁধেছে জন্ডিস, কিডনিতে সমস্যা, রক্তের প্রদাহসহ নানা শারীরিক জটিলতা।

 

আকবরের দুই কিডনি নষ্ট হয়ে যাওয়ায় শরীরে পানি জমে তার ডান পা নষ্ট হয়ে গিয়েছিল। সপ্তাহ তিন আগে অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়েছিল। পা কাটার পর বেড়ে যায় তার কিডনি ও লিভারের সমস্যা।

 

কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ নতুন করে গেয়েছিলেন আকবর আলী গাজী। সবার কাছে তিনি আকবর নামে পরিচিত।

 

হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে এই গান তাকে আলোচনায় নিয়ে আসে। এরপর ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটি গেয়ে দেশ-বিদেশের দর্শক-শ্রোতার কাছে ব্যাপক পরিচিতি পান তিনি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam