তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:১০ অপরাহ্ন

টুইটারের সব কার্যালয় বন্ধ

  • প্রকাশ শনিবার, ৫ নভেম্বর, ২০২২, ১০.০৫ এএম
  • ২০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়ে বিশ্বব্যাপী হইচই ফেলে দিয়েছেন ইলন মাস্ক। শুধু তাই নয় শুক্রবার (৪ নভেম্বর) নিজেদের সব কার্যালয় অস্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে টুইটার। এছাড়া কর্মীদের অভ্যন্তরীণ সিস্টেম অ্যাকসেস সুবিধাও বাতিল করেছে খুদে ব্লগ লেখার সাইটটি। ফলে কর্মীরা চাইলেও বিশেষ অনুমতি ছাড়া টুইটারের অভ্যন্তরীণ কোনো প্রযুক্তি ও সেবা ব্যবহার বা নিয়ন্ত্রণ করতে পারবেন না।

এদিকে কোনো নোটিশ না দিয়ে গণহারে কর্মী ছাঁটাই করায় টুইটারের বিরুদ্ধে মামলা করেছেন এর কর্মীরা। তাদের অভিযোগ, ঠিকমতো নোটিশ না দিয়েই তাঁদের এভাবে ছাঁটাই করা আইনের লঙ্ঘন।

গত ২৭ অক্টোবর ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনেন টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। মালিকানা নেওয়ার পর মাধ্যমটির ওপর নিজের নিয়ন্ত্রণ জোরদার করা শুরু করেন তিনি। এর অংশ হিসেবে মাস্ক টুইটারের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের ছাঁটাই করতে শুরু করেন। শুরুতেই প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী এবং অর্থ ও আইন বিভাগের নির্বাহী কর্মকর্তাদের বিদায় দেন মাস্ক। ভেঙে দেন পরিচালনা পর্ষদ। জারি করেন ১২ ঘণ্টা অফিস ও ছুটিহীন অফিস নীতি।

টুইটারের বিজ্ঞাপন, বিপণন ও মানবসম্পদ বিভাগের অনেকেই চাকরি হারিয়েছেন মাস্ক দায়িত্ব নেওয়ার পর। মাস্ক তাঁর কর্মীদের অবকাঠামোগত খরচে বছরে ১০০ কোটি ডলার সাশ্রয়ের বিষয়ে নির্দেশ দিয়েছেন।

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক প্রতিষ্ঠানটির ৮ হাজার কর্মী ছাঁটাই করে অর্ধেকে নামাতে চান। অভ্যন্তরীণ ই-মেইলের তথ্য অনুযায়ী, টুইটারকে আর্থিকভাবে লাভজনক করতে প্রতিষ্ঠানটির প্রধান কর্মী ছাঁটাইয়ের এ পথে হাঁটছেন।

আজ শুক্রবার থেকেই টুইটার কর্মীদের জনবল ছাঁটাই ও বিভিন্ন স্থানে অফিস বন্ধ করার বিষয়টি জানিয়ে দেওয়ার কথা ছিল। এদিকে গণহারে কর্মী ছাঁটাই করায় টুইটারের বিরুদ্ধে ক্লাস অ্যাকশন মামলা করেছেন এর কর্মীরা।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam