তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:১৫ অপরাহ্ন

নড়াইলে ১৪ দিনব্যাপী সুলতান মেলা ৭ জানুয়ারি থেকে শুরু

  • প্রকাশ মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২, ১১.২৮ এএম
  • ১২ বার ভিউ হয়েছে

নড়াইল প্রতিনিধি: বিশ^বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৮তম জন্মজয়ন্তী উপলক্ষে আগামী ৭ থেকে ২০ জানুয়ারি ১৪ দিনব্যাপী ‘সুলতান মেলা’ অনুষ্ঠিত হবে।
এসএম সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের আয়োজনে নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে এ মেলা অনুষ্ঠিত হবে।
জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সভাকক্ষে এ সিদ্ধান্ত গৃহীত হয়।
এ সময় উপস্থিত ছিলেন-অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফখরুল হাসান, সিভিল সার্জন ডাক্তার নাছিমা আক্তার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরাসহ এসএম সুলতান ফাউন্ডেশনের সদস্যরা।
১৪দিনব্যাপী মেলায় চিত্রপ্রদর্শনী, চিত্রাঙ্কন, আবৃত্তি, সুলতানের জীবনাদর্শের উপর আলোচনা, লাঠিখেলাসহ গ্রামীণ খেলাধুলা, ভলিবল, কুস্তি, সুলতান পদক প্রদান ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।
একুশে ও স্বাধীনতা পদকসহ একাধিক সম্মাননায় ভূষিত বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় বাবা মেছের আলী ও মা মাজু বিবির ঘরে জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর অসুস্থ অবস্থায় যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেন। সুলতানের বাসভবন চত্বরে তাকে দাফন করা হয়।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam