তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:০৩ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :

পানির দরে শিল্প প্রতিষ্ঠান বিক্রি করে দিবো না —–লালপুরে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন

  • প্রকাশ শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২, ১.০০ পিএম
  • ৬ বার ভিউ হয়েছে

নাটোর প্রতিনিধি
শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ন বলেছেনে,আমরা পানির দামে কোন শিল্পপ্রতিষ্ঠান বিক্রি করে দিবো না। চিনিকল একটি লোকসানি প্রতিষ্ঠান। এর আগে যে সরকার ছিলো তারা চিনিকল বিক্রি করে দিয়েছিলো। এক শ্রেনীর চক্র আছে যারা সব বেচে খেতে চাই। তারা মানুষের কল্যাণের কথা ভাবে না। শুধু নর্থ বেঙ্গল নয় দেশের সবকটি চিনিকল কে শিল্পয়াতি করে কিভাবে লাভজনক করা যায় আমার সে বিষয়ে ভাবছি।
শুক্রবার (২৫ নভেম্বর) নর্থ বেঙ্গল সুগার মিলের ৯০ তম আখ মাড়াই মৌসুমের উদ্বোধন শেষে মতবিনিময় সভায় শিল্পমন্ত্র ীনুরুল মজিদ মাহমুদ হুমায়ন এই সকল কথা বলেন ।
চিনি শিল্প রক্ষায় দলীয় নেতাকর্মী, কৃষক-শ্রমিক সকল পর্যায়ের মানুষকে এগিয়ে আসার আহবান জানিয়ে মন্ত্রী আরো বলেন, আমরা উত্তরবঙ্গের উন্নয়নের চেষ্টা করছি। যমুনার এপার থেকে শুরু করে প্রতিটি অঞ্চলে কর্মসংস্থানসৃষ্টি হয়। আমাদের যেনো নতুন করে প্রতিটি পর্যায়ে ব্যবসা-বানিজ্যের উন্নয়ন হয়। যেমন বিদ্যুৎ, গ্যাস, রাস্তা ঘাটের যে উন্নয়ন হয়েছে তেমন আমরা সব বিষয়ে চিন্তা করছি। চিনিশিল্পকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় করন করেছিলেন এটাকে রক্ষা করার অঙ্গিকার আমরা করেছি। এ কাজে দলীয় নেতাকর্মী, কৃষক-শ্রমিক সকল পর্যায়ের মানুষকে একযোগে এগিয়ে আসাতে হবে। চিনিকলের বিষয়টা একদিনেই সমাধান সম্ভাব নয়। নতুন জাত যদি আমারা কৃষক পর্যায়ে ছড়িয়ে দিতে পারি তাহলে অবশ্যই চিনিকলের সুদিন ফিরে আসবে ।
এর আগে দুপুরে সুগার মিলের ডোঙায় আখ ফেলে এই মাড়াই মৌসুমের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ন । পরে মতবিনিময় সভা ও দোয়া মাহফিলে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পরেশনের চেয়ারম্যান গ্রেড-১ আরিফুর রহমান অপুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিল্পপ্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেল াআওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর -১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, শিল্পমন্ত্রনালয়ের সচিব জাকিয়া সুলতানা প্রমুখ। এছাড়াও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শরিফুল ইসলাম রমজান, লালপুর উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলী, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, গোপালপুর পৌর মেয়র রোকসানা মোর্ত্তজা লিলি, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক আলহাজ্ব শামীম আহম্মেদ সাগরসহ সরকারী দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগের নেতাকর্মী, চিনিকলের কর্মকর্তা কর্মচারী, কৃষকরা উপস্থিত ছিলেন।
এবছর ১শ কর্মদিবসে ২ লক্ষ ১৯ হাজার মেকট্রিকটন আখমাড়াই করে ১৫ হাজার ৩৩০ মেকট্রিকটন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে চিনিকলটির ৯০ তম আখমাড়াই মৌসুমের উদ্বোধন করেছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam