তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:২১ পূর্বাহ্ন

পার্বতীপুর রেলওয়ে জেলা রোভার স্কাউট লিডার আব্দুর রহিম শিকদার পাশে দাড়িয়েছে বাংলাদেশ স্কাউটস

  • প্রকাশ সোমবার, ২১ নভেম্বর, ২০২২, ১১.৪৬ এএম
  • ২৩ বার ভিউ হয়েছে

সোহেল সানী : নাম আব্দুর রহিম শিকদার, দীর্ঘদিন ধরে স্ট্রোক ও কিডনি জনিত সমস্যায় চিকিৎসাধীন আছেন। বর্ষীয়ান এই স্কাউটারকে চিকিৎসার জন্য বাংলাদেশ স্কাউটস, রেলওয়ে অঞ্চল থেকে আঞ্চলিক সহায়তা হিসেবে ২৫ হাজার টাকা, বাংলাদেশ স্কাউটস, পার্বতীপুর রেলওয়ে জেলা সভাপতি ও প্রধান নির্বার্হী/কেলোকা প্রধান নির্বাহী প্রকৌশী ব্যক্তিগত ভাবে ১০ হাজার টাকা এবং বাংলাদেশ স্কাউটস, পার্বতীপুর রেলওয়ে জেলা কমিশনার ও কর্মব্যবস্থাপক/ডিজেল ব্যক্তিগত ভাবে ৫ হাজার টাকা প্রদান করা হয়। এ উপলে আজ সোমবার বিকেলে বাংলাদেশ স্কাউটস, পার্বতীপুর রেলওয়ে কেলোকা সভাকে চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভার্চুয়ালে যুক্ত ছিলেন বাংলাদেশ স্কাউটস, রেলওয়ে অঞ্চলের আঞ্চলিক সম্পাদক মোঃ সুবক্তগীন। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, পার্বতীপুর রেলওয়ে জেলা সভাপতি ও প্রধান নির্বার্হী/কেলোকা মোঃ রফিকুল ইসলাম, বাংলাদেশ স্কাউটস, পার্বতীপুর রেলওয়ে জেলা কমিশনার ও কর্মব্যবস্থাপক/ডিজেল মোঃ ফয়েজ আহমেদ খান, বাংলাদেশ স্কাউটস, পার্বতীপুর রেলওয়ে জেলা সম্পাদক ও পরিচালক, এ্যাফেক রেসিডেনসিয়াল মডেল স্কুল মোঃ আখতারুজ্জামানসহ যুগ্ন সম্পাদক ও জেলা স্কাউট লিডার। বক্তারা স্কাউটার আব্দুর রহিম শিকদার এর সুস্থতা কামনা করেন। স্কাউটার আব্দুর রহিম শিকদার তার বক্তব্যে রেলওয়ে অঞ্চল ও পার্বতীপুর রেলওয়ে জেলার সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্কাউটার আরাফাত জামিল (শাপলা ও প্রেসিডেন্ট স্কাউট), সভাপতি, এ্যাফেক রেসিডেনসিয়াল মডেল স্কুল স্কাউট গ্রুপ।
স্কাউটার মোঃ আব্দুর রহিম শিকদার ১৯৮৯ সালে বয়স্ক নেতা হিসেবে স্কাউট আন্দোলনে সম্পৃক্ত হন। পরবর্তীতে তিনি ১৯৮৯-১৯৯৫ পর্যন্ত ডিজেল রোভার স্কাউট দলে ইউনিট লিডার হিসাবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি বিপি রেলওয়ে মুক্ত স্কাউট গ্রুপে রোভার লিডার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৯ সাল থেকে অদ্যবধি তিনি বিপি রেলওয়ে মুক্ত স্কাউট গ্রুপের গ্রুপ স্কাউট লিডার হিসেবে দায়িত্ব পারন করে আসছেন। তিনি কাব, স্কাউট ও রোভার স্কাউট শাখার উডব্যাজার। বর্তমানে তিনি পার্বতীপুর রেলওয়ে জেলার জেলা রোভার স্কাউট লিডার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। জেলায় সহযোগীতার পাশাপাশি তার গ্রুপ থেকে সর্বশেষ ২০২০ সালে ৩ জন স্কাউট প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্ত হয়।
তার পরিবারও স্কাউট পরিবার। তার দুই সন্তান ও শাপলা কাব অ্যাওয়ার্ড ও প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড প্রাপ্ত। তিনি একজন স্কাউট প্রেমিক ব্যক্তি। জাতীয় ও বিভিন্ন অঞ্চলে সর্বজন পরিচিতি হিসেবে খ্যাত। তিনি স্কউটিং কার্যক্রম বাস্তবায়ন ও সম্প্রসারণে ও স্কাউটদের গুণগত মান উন্নয়নে নিঃস্বার্থভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam