তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ।

  • প্রকাশ শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২, ১.৫০ পিএম
  • ১৯ বার ভিউ হয়েছে
smart

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ীতে প্রান্তিক চাষিদের মাঝে বীনা মূল্যে বীজ ও সার বিতারণ করেছে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর।
গত মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ের উদ্যোগে ২০২২-২০২৩ অর্থ বছরের রবী মৌসুমের গম, ভুট্টা, সরিশা, সূর্যমূখী ও মুগডাল চাশের প্রণোদলা কর্মসূচির আওতায় এ বীজ ও সার বিতরণ করা হয়।
বীনামূল্যে বিজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার প্রমুখ।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ রুম্মান আক্তার বলেন উপজেলার সাতটি ইউনিয়নে সাত’শ জনকে গম, সাত’শ জনকে ভুট্টা, ৩ হাজার ২০০ জনকে সরিষা ১০জনকে শীতকালিন পেঁয়াজ ও ৫০জনকে মুগডাল চাষের জন্যসহ মোট চার হাজার ৭৬০জন কৃষকের মাঝে প্রণোদনা হিসেবে বীনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।
বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান মওঃ নবীউল ইসলাম কাজিহাল ইউপি চেয়ারম্যান মানিক রতনসহ উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ের পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
অপরদিকে কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের আওতায় ৫০ভাগ সরকারী ভূর্তুকির মাধ্যমে তিনটি হারভেস্টার মেশিন বিতরণ করা হয়।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam