তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

ফের বিশ্বরেকর্ড সাকিবের

  • প্রকাশ বুধবার, ২ নভেম্বর, ২০২২, ১১.৩৭ এএম
  • ৭৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই রেকর্ড গড়েছিলেন কিউই পেসার টিম সাউদি। সেদিন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানকে টপকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারির প্রথম স্থান নিয়েছিলেন।

১২৭ উইকেট নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সাউদি বনে গিয়েছিলেন সর্বোচ্চ উইকেটের মালিক। আজ অ্যাডিলেডে ভারতের বিপক্ষে দুই উইকেট সংগ্রহ করে যৌথভাবে সাউদির পাশে নাম লেখালেন সাকিব। নির্ধারিত ৪ ওভারে ৩৩ রানে ২ উইকেট নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক।

আজকের ম্যাচের আগে সাকিবের উইকেট সংখ্যা ছিল ১২৫। মারমুখী ভঙ্গিতে খেলতে থাকা ওপেনারে কেএল রাহুলকে ফিরিয়েছেন সাকিব। অর্ধশত করার পরপরই রাহুল সাজঘরে ফেরেন। সূর্যকুমার যাদবকে আউট করে সাকিব নিজের আগের রেকর্ডের সঙ্গী হন। কিউই বোলার সাউদির সঙ্গে অবস্থান করছেন এখন।

 

সাকিবের পরের অবস্থানে রয়েছেন আফগান তারকা ক্রিকেটার রশিদ খান। এর পরের অবস্থানে রয়েছেন সাবেক লঙ্কান তারকা পেসার লাসিথ মালিঙ্গা। তালিকার পঞ্চম স্থানে রয়েছেন কিউই স্পিনার ইশ সোধি। গত বছর লাসিথ মালিঙ্গাকে টপকে এককভাবে টি-টোয়েন্টির সেরা উইকেট সংগ্রাহক হয়েছিলেন সাকিব আল হাসান। দীর্ঘ এক বছর পর সাকিবের সেই রেকর্ড নিজের করে নেন সাউদি, যাতে সাকিব আবারও আজ ভাগ বসিয়েছেন।

একনজরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক পাঁচ উইকেট শিকারি বোলার 
সাকিব আল হাসান- ১২৭
টিম সাউদি- ১২৭
রশিদ খান- ১২১
লাসিথ মালিঙ্গা- ১০৭
ইশ সোধি- ১০৭

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam