তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন

ভুটানকে উড়িয়ে বাংলাদেশের উড়ন্ত সূচনা

  • প্রকাশ মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২, ৩.৪২ পিএম
  • ২৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : দলটার বয়স সাকল্য তিন মাসের একটু বেশি। ২৩ ফুটবলারের মধ্যে কেবল আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে একজনের। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আনকোরা প্রতিভাদের এক ছাদের নিচে তিন মাস রেখে সাজানো বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল নারী ফুটবল দল।

 

খেলায় অভিজ্ঞতার অভাব আর নড়বড়ে ভাব থাকলেও জয় পেতে কষ্ট হয়নি গোলাম রব্বানী ছোটনের নতুন শিষ্যদের। তিন দেশ নিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে প্রথম ম্যাচে হেসেখেলে জয় স্বাগতিকদের। ভুটানকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। হ্যাটট্রিক করেছেন সুরভি আকন্দ প্রীতি। জোড়া গোল উমেহলা মারমার।

২০১৭ সালে সাফ অনূর্ধ্ব-১৫ নারী টুর্নামেন্টের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। বঙ্গবন্ধু স্টেডিয়ামে সেই আসর দিয়ে বাংলাদেশের মানুষের মনে জায়গা করে নিয়েছিলেন মারিয়া মান্দা-মণিকা চাকমারা। পরের দুই আসরে শিরোপা জেতা হয়নি বাংলাদেশের। ঘরের মাঠে চতুর্থ আসরে ভারত না থাকায় শিরোপার বড় দাবিদার বাংলাদেশ। ভুটানকে হারিয়ে সেই লক্ষ্যে ঝলমলে শুরু রুমা আক্তারদের। রাউন্ড রবিন পদ্ধতিতে হওয়া টুর্নামেন্টে ৫ নভেম্বর নেপালের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

 

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরুতে খানিকটা আড়ষ্টভাব থাকলেও দ্রুতই সেই দুর্বলতা কাটিয়ে ওঠে বাংলাদেশ। ৮ মিনিটেই আসে সাফল্য। নুসরাত জাহান মিতুর পাস থেকে একক প্রচেষ্টায় বল জালে জড়ান উমেহলা মারমা।

 

২২ মিনিটে আবারও এগিয়ে যাওয়া স্বাগতিকদের। এবার লক্ষ্যভেদ থুইনু মারমার। মাঝমাঠ থেকে তৃষ্ণা রানীর পাস ধরে ভুটানি গোলরক্ষককে বোকা বানান থুইনু।

 

ছয় মিনিট পর দর্শনীয় গোলে ব্যবধান ৩-০ করেন বাংলাদেশের সহ অধিনায়ক জয়নব বিবি রিতা। প্রায় ৩৫ গজ দূর থেকে জয়নবের শটে বল ভুটানি গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জড়ায় জালে। প্রথমার্ধে স্বাগতিকদের গোল এই তিনটিই।

 

বিরতির পর ৫০ মিনিটে ভুটানি গোলরক্ষকের ভুলে চতুর্থবারের মতো এগিয়ে যায় বাংলাদেশ। স্বাগতিকদের দলগত আক্রমণে ডি বক্সের মাথায় এসে বল বিপদমুক্ত করতে এসেছিলেন ভুটানের গোলরক্ষক দীক্ষা রায়। বল বিপদমুক্ত করতে গিয়ে বুট খুলে যায় দীক্ষার। জাল অরক্ষিত রেখে বুটের পেছনে ছুটতে গিয়ে দলকে বিপদে ফেলেন তিনি। সুযোগটাকে কাজে লাগিয়ে ৩০ গজ দূর থেকে মাটি কামড়ানো শটে বল জালে জড়ান বাংলাদেশের বদলি খেলোয়াড় কানন রানী বাহাদুর।

 

আরেক বদলি ফুটবলারের গোলে ৬৮ মিনিটে পঞ্চম গোল বাংলাদেশের। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বলে বাঁ প্রান্ত ধরে জালে শট নেন সুরভি আকন্দ প্রীতি। বল ভুটানের গোলরক্ষকের হাত ছুঁয়ে ঠাঁই নেয় জালে। ৭৩ মিনিটে জয়নব বিবির থ্রোয়ে বল ভুটানের গোলরক্ষকের গ্লাভস ফসকালে ফাঁকায় দাঁড়ানো সুরভি তুলে নেন নিজের দ্বিতীয় গোল।

 

বাংলাদেশের সপ্তম গোলটি উমেহলা মারমার। ৭৫ মিনিটে জয়নব বিবির কর্নার থেকে বক্সের বাঁ প্রান্ত দিয়ে নিজের দ্বিতীয় গোল তুলে নেন উমেহলা। অতিরিক্ত সময়ে নিজের হ্যাটট্রিক তুলে নেন সুরভি। মাঝমাঠ থেকে পূজা দাসের পাস থেকে গোল এই উইঙ্গারের।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam