তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন

মাদক ও বাল্য বিবাহ বন্ধের শপথ নিল কুড়িগ্রামের  চার শতাধিক শিক্ষার্থী

  • প্রকাশ বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২, ১০.১৩ এএম
  • ১৪ বার ভিউ হয়েছে
কুড়িগ্রাম প্রতিনিধি: উত্তরের সীমান্ত ঘেঁষা জেলা কুড়িগ্রামের ফুলবাড়ীতে হাছান আলী ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে মাদক বিরোধী ও বাল্য বিয়ে বন্ধের দাবীতে শপথ নিয়েছে নাওডাঙা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রায় চার শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকরা। সামাজিক সংগঠন হাছেন আলী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাছেন আলী এ শপথ বাক্য পাঠ করান।
বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে উপজেলার নাওডাঙা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে শপথ শেষে একটি বনাঢ্য র্যালী বিভিন্ন সড়ক
প্রদক্ষিন করে।
র্যালীতে অংশ নেয়া কলেজ শিক্ষার্থী মোঃ আকরাম হোসেন বলেন, আমি নিজে মাদক গ্রহন করবো না অন্যকে মাদক নেয়া থেকে বিরত রাখতে চেষ্টা করবো। প্রশাসন ও সুশীল সমাজকে অবগত করে আমাদের এলাকা থেকে মাদক নির্মুল ও বাল্য বিয়ে বন্ধ করতে সহযোগিতা করবো।
ষষ্ঠ শ্রেনীর শিক্ষার্থীদ অনামিকা তাবাচ্ছুম বলেন, মাদক সমাজকে ধ্বংস করে। বাল্য বিয়ে পরিবারে অশান্তি কলহ ও মৃত্যুর ঝুকি বাড়ে। আমরা নিজে বাল্য বিয়ে করবো না। অন্যকে বাল্য বিয়ের শিকার হতে মুক্ত করতে সহযোগিতা করবো।
ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম বলেন,” সামাজিক উন্নয়নমূলক ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করাই “হাছেন আলী ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র মূল লক্ষ্য। এরই ধারাবাহিকতায় আজ নাওডাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজে প্রায় চার শতাধিক শিক্ষার্থীদের বাল্যবিবাহ ও মাদকবিরোধী শপথ করানো হয়। আমাদের এটি একটি চলমান কাজ। এরকম সামাজিক সচেতনতামূলক কাজে সংযুক্ত থাকতে পেরে আমি খুবই আনন্দিত এবং ভবিষ্যতে এটি অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।
এসময় উপস্থিত ছিলেন,হাছেন আলী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মোঃ হাছেন আলী, নাওডাঙ্গা স্কুল এন্ড কলেজের সভাপতি হার“ন অর রশিদ হার“ন, কলেজের অধ্যক্ষ আব্দুল হানিফ, বীর মুক্তিযোদ্ধা শাজাহান আলী,  নাওডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব আলী, ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার মোহন্ত , ইউপি সদস্য মজিবর রহমান বাবু, রাশেদুল হক প্রমুখ।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam