তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:১৬ পূর্বাহ্ন

মাসজুড়ে ন্যায্যমূল্যে বিক্রি হবে টিসিবির তেল, চিনি

  • প্রকাশ বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২, ২.২১ পিএম
  • ১৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ফের ন্যায্যমূল্যে তেল, চিনি ও মসুর ডাল বিক্রি শুরু করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। মাসজুড়ে দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের কা‌ছে এই ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি করবে সরকারি সংস্থাটি।

 

বৃহস্পতিবার (১০ নভেম্বর) থেকে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১১০ টাকা এবং প্রতি কে‌জি চি‌নি ৫৫ টাকায় বিক্রি করবে রাষ্ট্রীয় বিপণন সংস্থাটি। পাশাপাশি নায্যমূল্যে মসুর ডালও বি‌ক্রি করবে টিসিবি।

বুধবারই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানিয়েছে টিসিবি।

 

শুধু ফ্যামিলি কার্ডের মাধ্যমে ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে পণ্য বিক্রি হবে। একজন ফ্যামিলি কার্ডধারী ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ এক কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল ও ১১০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

 

বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজসংলগ্ন এজিবি কলোনির কাঁচাবাজারে সাম‌নে টি‌সি‌বির এই কার্যক্রমের উদ্বোধন করবে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

 

টিসিবি জানায়, নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির তেল, চিনি ও ডাল পৌঁছে দেওয়ার লক্ষ্যে ঢাকা মহানগরীসহ সারাদেশে এই কার্যক্রম শুরু হবে।

 

ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা ও উপজেলায় নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam