তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন

শেরপুরে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

  • প্রকাশ বুধবার, ১৬ নভেম্বর, ২০২২, ১.৪৩ পিএম
  • ১৭ বার ভিউ হয়েছে
মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি: শেরপুরে দুইদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। ১৬ নভেম্বর বুধবার সকালে ডিসি উদ্যানে এ মেলার উদ্বোধন করেন, জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি। মেলা উপলক্ষে  একটি বর্ণাঢ্য র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডিসি উদ্যানে নির্মিত বিজয় মঞ্চে জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায়  হুইপ আতিউর রহমান আতিক এমপি, পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সিভিল সার্জন ডাঃ অনুপম ভট্টাচার্য, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। মেলায় ৮০টি স্টল স্থান পেয়েছে। সরকারি দপ্তরেরসমূহের পাশাপাশি বিভিন্ন বেসরকারি ও ব্যক্তি পর্যায়ে ডিজিটাল উদ্ভাবকরা উক্ত মেলায় অংশ গ্রহণ করে।
মন্ত্রীপরিষদ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্বাবধানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং এটুআই এর সহযোগিতায় জেলা প্রশাসন এ মেলার আয়োজনে করে।
মেলায় নাগরিক বান্ধব ডিজিটাল সেবা প্রদানে ব্যবস্থা রাখা হয়েছে। পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন এবং সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হয়েছে।
উদ্ভাবনী মেলাতে স্থানীয় উদ্ভাবনসমূহ প্রর্দশনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এছাড়াও মেলা প্রাঙ্গণ থেকে রেজিস্ট্রেশন সম্পন্ন করে জাতীয় পর্যায়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা অংশ গ্রহণের সুযোগ রয়েছে। উপজেলা পর্যায় হতে প্রাপ্ত উদ্ভাবনসমূহ যাচাই বাচাই করে সর্বোচ্চ ৩টি উদ্ভাবন জাতীয় পর্যায়ে প্রদর্শনের জন্য মনোনীত করা হবে।
জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উদ্ভাবনসমূহ ডিজিটাল বাংলাদেশ দিবস- ২০২২ উদযাপন অনুষ্ঠানে প্রদর্শন করা হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam