তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১২:৪৫ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :

সেমিফাইনালে যেতে হলে ইংল্যান্ডের প্রয়োজন ১৪২ রান

  • প্রকাশ শনিবার, ৫ নভেম্বর, ২০২২, ১০.১১ এএম
  • ৩১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : সমীকরণ একটাই। বিশ্বকাপের সেমিফাইনালে যেতে হলে শ্রীলঙ্কাকে হারতেই হবে ইংল্যান্ডের। সেই লক্ষ্য মাথায় নিয়ে মাঠে নামা ইংলিশরা প্রতিপক্ষকে বেশিদূর যেতে দেয়নি। ফলে শেষ চারে যেতে মাত্র ১৪২ রান প্রয়োজন ইংল্যান্ডের।

আজ শনিবার ইংল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৪১ রান করেছে শ্রীলঙ্কা।

এই ম্যাচে শ্রীলঙ্কার হারানোর কিছু নেই। তাই শেষ ম্যাচে জয় দিয়ে শেষ করেই বাড়ি ফিরতে চান এশীয় চ্যাম্পিয়নরা। অন্যদিকে ইংল্যান্ডের জন্য বাঁচা-মরার লড়াই। এই গ্রুপে এতে সবার আগে সেমিফাইনালের টিকেট নিশ্চিত হয়েছে নিউজিল্যান্ডের। এরপর ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। কিন্তু তাদের রানরেটে টেবিলের তিনে থাকা ইংল্যান্ডের চেয়ে কম। এতে করে আজ শেষ ম্যাচে যদি ইংলিশরা জিতে তাহলে কপাল পুড়বে অসিদের। বিদায় নিতে হবে গ্রুপ পর্ব থেকেই।

গতকাল অসিদের জয়ে বিদায় নিশ্চিত হয় শ্রীলঙ্কার। এখন আজকের ম্যাচে ইংলিশদের হারালেও আর সেমিফাইনালে যেতে পারবে না লঙ্কানরা। সেক্ষেত্রে ইংলিশরা হারলে নিউজিল্যান্ডের সঙ্গে অস্ট্রেলিয়া যেতে পারবে সেমিফাইনালে।

এমন ম্যাচে শ্রীলঙ্কার ব্যাটাররা বড় শুরুর আভাস দিয়েও বড় লক্ষ্য পায়নি। দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেছেন পাথুম নিশানকা। তিনি খেলেছেন ৪৫ বল। এ ছাড়া বাকিরা জ্বলে উঠতে পারেননি। ১৪ বলে ১৮ রান করেছেন কুশল মেন্ডিস। ২২ রান করেছেন ভানুকা রাজাপাকশে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam