তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫৬ অপরাহ্ন

নতুন বছরের শুরুতে নতুন শ্রেণির নতুন বই

  • প্রকাশ সোমবার, ২ জানুয়ারী, ২০২৩, ১১.০৩ এএম
  • ৪২ বার ভিউ হয়েছে
মনোয়ার বাবু, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ সেই সকাল থেকে অপেক্ষায় আছি কখন স্কুলে যাবো আর কখন স্যার নতুন বই দিবেন।নতুন বইয়ের পৃষ্ঠার গন্ধটাই এক অন্য রকম।নতুন বই হাতে পেয়ে এভাবে বলছিলো তোষাই শেখ রাসেল বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণী থেকে ১ম শ্রেণীতে উত্তীর্ণ গউড় বাবু।
রবিবার (১ জানুয়ারি) বই উৎসবে নতুন বই পেয়েছে সারা দেশের শিক্ষার্থী।তারই ধারাবাহিকতায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার বিভিন্ন সরকারি বে-সরকারি স্কুলে শিক্ষার্থীদের হাতে বই বিতারণ করেছে স্কুল কর্তৃপক্ষ।
এর আগে গত শনিবার (৩১ ডিসেম্বর) বছরের শেষ দিনে পাঠ্যপুস্তক বিতরণের এই কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রী উদ্বোধনের পর পরই উপজেলা শিক্ষা অধিদপ্তর থেকে স্কুলের প্রধান শিক্ষক এর হাতে তাদের স্ব-স্ব প্রতিষ্ঠানের পাঠ্যপুস্তক তুলে দেন উপজেলা প্রসাশন।
নতুন বছরের শুরুতে নতুন শ্রেণির নতুন বই পাওয়ার আনন্দই আলাদা বলে জানায় ঘোড়াঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীতে উত্তীর্ণ হওয়া তাফান্নুম মনোয়ার অধীরা।
ঘোড়াঘাট উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার আব্দুল হাই মন্ডলের সাথে যোগাযোগ করলে তিনি জানান,সরকারি,বে-সরকারি,এনজিও মিলে ৯৮টি স্কুলের শিশু থেকে ৫ম শ্রেণীর শিক্ষার্থীর মাঝে এবার ১৪ হাজার ৫০টি বই দেওয়া হয়েছে।
এসময় তিনি আরও বলেন,বর্তমানে উৎসবটি কেবল শিক্ষার্থীদের মাঝে সীমাবদ্ধ নয় বরং এটি জাতীয় উৎসবে পরিণত হয়েছে।বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণে সরকারের উদ্যোগটি নিঃসন্দেহে শিক্ষাক্ষেত্রে একটি বড় অর্জন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam