তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩৩ অপরাহ্ন

দুর্গাপুরে প্রকৃতির পাঠশালার শীতার্থ শিশুদের মাঝে গ্রীন লাইফ সোসাইটির কম্বল বিতরণ

  • প্রকাশ বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩, ১০.৫৪ এএম
  • ৪৮ বার ভিউ হয়েছে

কলিহাসান, দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি: কথায় আছে ‘কারো পৌষ মাস,কারো সর্বনাশ’। শীতকাল ধনীদের কাছে অনেক সুখকর সময় মনে হলেও দুস্থ অসহায় মানুষের কাছে সর্বনাশই।
কারণ, শীতকাল এলেই ধনী বা মধ্যবিত্তরা মধ্যে বাহারি ডিজাইন ও নানা রঙের শীতের পোশাক কেনার ধুম পড়ে যায়। আর যাদের সামান্য একটি শীতের পোশাক কেনার সামর্থ্য নেই, তাদের কাছে শীতকাল মানেই সর্বনাশ।
এবারই দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়ন বারোমারি লক্ষীপুর এলাকায় গড়ে ওঠা প্রকৃতির পাঠশালায় অসহায় ও দুঃস্থ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঁছিয়ে পড়া জনগোষ্ঠীর স্কুল পড়–য়া সন্তানদের পাশে শীতবস্ত্র পৌঁছে দিচ্ছে গ্রীন লাইফ সোসাইটি। গতকাল বুধবার বিকেলে ওই প্রকৃতির পাঠশালা’র পাঠকেন্দ্রে ১শ ৫০ শিক্ষার্থীদের মাঝে এ কম্বল তুলে দেয়া হয়।
এ সময় গ্রীন লাইফ সোসাইটির প্রতিষ্ঠাতা পরিচালক এহসানুল কিবরিয়া রাফি,অন্যতম সদস্য মো. ইমরান হোসেন,কমিউনিটি পার্টনার ‘পথের ইশকুলের’ প্রতিষ্ঠাতা পরিচালক সাকির আহমেদ মাটি, স্থানীয় ইউপি মেম্বার হারিছ আলী,প্রকৃতির পাঠশালা সভাপতি ভাস্কর হাজং,সাধারণ সম্পাদক নাজমুল তুহিন,কোষাধক্ষ্য মো. আল আমিন,সাংবাদিক ও গণ মাধ্যম কর্মী তুষার আহমেদ,সাংবাদিক কলি হাসান,রাজেশ গৌড়, টিনু প্রমূখ উপস্থিত ছিলেন।
বারোমারি লক্ষীপুর ও এর আশপাশের দুঃস্থ মানুষ গ্রীন লাইফ সোসাইটির কম্বল পেয়ে নিজেদের অনুভুতি প্রকাশ করেণ এভাবেই, ‘এই শীতে একমাত্র সম্বল আপনাদের কম্বল’।
৮০ বছরের বৃদ্ধ মো. সুলেমা খাতুন বলেন, ‘আমি ভিা করি। সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন মানুষের কাছ থেকে যা পায় তাই নিয়ে চাল,ডাল কিনে কোনোমতে চলে’। স্থানীয় প্রকৃতির পাঠশালার সার্বিক সহযোগিতায় এই কাপুনি শীতে একটি কম্বল পেয়েছি। আমি ওই পাঠশালার সাধারণ সম্পাদক নাজমুল তুহিনের মঙল কামনা করি।
তাদের মতোই গ্রীন লাইফ সোসাইটি কম্বল পেয়ে নিজেদের আনন্দের অভিব্যক্তি প্রকাশ করেন লিয়ন ¤্রং, আম্বিয়া খাতুন,মিতু ঘ্রাঘ্রা,সুমন রংদী, মিতু হাজং, ছোট্ট শিশু বিপ্লব রেমা(০৭), সবুজ,রায়হান আরো অনেকে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam