তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫০ অপরাহ্ন

দিনাজপুর বোর্ডের ২ হাজার ৬৪১ শিক্ষার্থী এসএসসিতে বৃত্তি পেলেন

  • প্রকাশ বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩, ২.৫২ পিএম
  • ৩৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :  চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে দিনাজপুর বোর্ডের ২ হাজার ৬৪১ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে। এদের মধ্যে ৩২৬ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ৩১৫ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হয়েছে। বুধবার বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। যদিও গত ২৯ ডিসেম্বর বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশের কথা ছিলো।

 

এ বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে সাড়ে ২৫ হাজার শিক্ষার্থীকে বৃত্তি দিচ্ছে সরকার। এদের মধ্যে ৩ হাজার শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও সাড়ে ২২ হাজার শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। জিটুপি বা ইএফটির মাধ্যমে সরাসরি শিক্ষার্থীদের অ্যাকাউন্টে বৃত্তির টাকা পৌঁছে দেয়া হবে।

জানা গেছে, মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাসিক ৬০০ টাকা ও বছরে এককালীন ৯০০ টাকা দেয়া হবে। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মাসে ৩৫০ টাকা এবং বছরে এককালীন ৪৫০ টাকা দেয়া হবে। বৃত্তির টাকা ২০২২-২০২৩ অর্থবছরে রাজস্ব বাজেটের বৃত্তি-মেধা বৃত্তিখাত থেকে নির্বাহ করা হবে। ২০২২ খ্রিষ্টাব্দের জুলাই থেকে ২০২৪ খ্রিষ্টাব্দের জুন মাস পর্যন্ত শিক্ষার্থীরা বৃত্তি সুবিধা পাবেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam