তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৬ অপরাহ্ন

করোনা : বিশ্বজুড়ে আরও ১ হাজার মৃত্যু, শনাক্ত দেড় লাখ

  • প্রকাশ বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩, ৫.২৮ এএম
  • ১০১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মারা গেছেন আরও ১ হাজার ১৮৮ জন। এ সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৬২৫ জন।

 

এর আগের দিন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছিলেন ২ লাখ ৩ হাজার ৮৯৭ জন। আর মারা যান ৮০৩ জন। এতে দেখা যাচ্ছে, আগের দিনে তুলনায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এ তথ্য পাওয়া গেছে।

 

মহামারি শুরুর পর এখন পর্যন্ত সব মিলিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ১৫ লাখ ৬২ হাজার ৫৫৯ জন। আর মারা গেছেন ৬৭ লাখ ৩২ হাজার ১৩৮ জন।

 

গত কয়েকদিনের মতো গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন এশিয়ার দেশ জাপানের মানুষ। এ সময়ের মধ্যে দেশটিতে ৫৪ হাজার ১৮৮ জনের দেহে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ হাজার ১০৫ জন আক্রান্ত হয়েছেন লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। তৃতীয় সর্বোচ্চ ১৭ হাজার ২২২ জন আক্রান্ত হয়েছেন ইউরোপের দেশ জার্মানিতে।

 

আক্রান্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানিও হয়েছে জাপানে। এ সময়ের মধ্যে জাপানে মারা গেছেন ২৮৪ জন। দ্বিতীয় সর্বোচ্চ ১০৯ জন মারা গেছেন জার্মানিতে। আর তৃতীয় সর্বোচ্চ ৮৫ জন মারা গেছেন মেক্সিকোতে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam