তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৮ অপরাহ্ন

ইলোন মাস্কের হাতে যাওয়ার পর টুইটারের কর্মী কমেছে ৮০ শতাংশ

  • প্রকাশ মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩, ৪.৪১ এএম
  • ১৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ইলোন মাস্কের হাতে যাওয়ার পর টুইটারের কর্মী কমেছে ৮০ শতাংশ। সিএনবিসির একটি রিপোর্টকে উদ্ধৃত করে এ তথ্য জানিয়েছে ফ্রি মালয়েশিয়া টুডে।

২০২২ সালের অক্টোবরে ইলোন মাস্ক প্রতিষ্ঠানটি অধিগ্রহণ করার আগে কর্মী ছিল সাড়ে ৭ হাজার। এখন তিনি টুইটার সামলাচ্ছেন মাত্র ১ হাজার ৩০০ সক্রিয় কর্মী নিয়ে।

গতকাল শনিবার (২১ জানুয়ারি) সংবাদমাধ্যমটি জানিয়েছে, পুরো প্রতিষ্ঠানটির সার্বক্ষণিক প্রকৌশলী এখন ৫৫০ জন আর নিরাপত্তা সংক্রান্ত দায়িত্বে আছেন মাত্র ২০ জন।

অবশ্য সক্রিয় কর্মীদের বাইরে আরো ১ হাজার ৪০০ জন কর্মী প্রতিষ্ঠানটির বেতনভুক্ত রয়েছেন। তবে কাজের পরিসীমা কমে আসায় তারা এই মুহূর্তে কেউই অফিসে যাচ্ছেন না। সক্রিয় কর্মীদের মধ্যেও অন্তত ৪০ জন ইঞ্জিনিয়ারসহ ৭৫ জন রয়েছেন ছুটিতে।

অধিগ্রহণের পর মাস্ক প্রতিষ্ঠানের কার্যকলাপ ঢেলে সাজিয়েছেন। যারা প্ল্যাটফর্মের গোপনীয়তা, সাইবার নিরাপত্তা এবং সেন্সরশিপ সামলাতেন তাদের অধিকাংশকেই ছাঁটাই করে দিয়েছেন তিনি।

গত ডিসেম্বরে নিউইয়র্ক টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, টুইটার সপ্তাহ পর সপ্তাহ অফিস ভবনের ভাড়াও পরিশোধ করছে না। ফলে বোঝাই যাচ্ছে, সবমিলিয়ে খারাপ সময় পার করছে প্রতিষ্ঠানটি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam