বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বিদেশের মাটিতে ‘প্রিয়তমা’র বাজিমাত

বিদেশের মাটিতে ‘প্রিয়তমা’র বাজিমাত

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :  দেশে ভালো ব্যবসা করার পর যুক্তরাষ্ট্রে রমরমিয়ে চলছে ‘প্রিয়তমা’ সিনেমা। সেখানে অন্য সিনেমার সঙ্গে পাল্লা দিয়ে চলছে সিনেমাটি। তেমনটাই বলছে এই ছবির বক্স অফিস রিপোর্ট।মুক্তির পরে প্রথম সপ্তাহ শেষে ছবিটি আয় করেছিল ৮৪ হাজার ডলার! এ ছাড়া দ্বিতীয় সপ্তাহে এসে ছবিটির আয় লাখের ঘরে পৌঁছেছে।যুক্তরাষ্ট্র-কানাডা থেকে তুলে নিয়েছে ১ লাখ ১২ হাজার ডলার।

এ তথ্য দিয়েছেন ‘প্রিয়তমা’র কানাডা ও আমেরিকার পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব।শনিবার (২২ জুলাই) দুপুর ২টার পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে উত্তর আমেরিকায় ‘প্রিয়তমা’র আয় সম্পর্কে জানানো হয়, মুক্তির দুই সপ্তাহে উত্তর আমেরিকায় আয়ের দিক দিয়ে এক লাখ ডলারের ঘরে ঢুকেছে ‘প্রিয়তমা’। ঝুলিতে তুলে নিয়েছে এক লাখ বারো হাজার ডলার।

এদিকে শাকিব খানও নিজের ফেসবুকে এ প্রসঙ্গে একটি বার্তা দিয়েছেন। তিনি লিখেছেন, ‘প্রিয়তমা’ আরেকটি মাইলফলক অর্জন করেছে। ছবিটির যুক্তরাষ্ট্র ও কানাডা ভিত্তিক পরিবেশক ঘোষণা করেছে, ছবিটি দুই সপ্তাহে এক লাখ বারো হাজার মার্কিন ডলার আয় করে লাখের ঘরে ঢুকেছে। বর্তমানে বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১ কোটি সাড়ে ২১ লাখ টাকা!

গত ৭ জুলাই যুক্তরাষ্ট্র ও কানাডার ৪২টি সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে ‘প্রিয়তমা’।

‘প্রিয়তমা’ ছাড়া যেসব বাংলা সিনেমা উত্তর আমেরিকাতে এখন পর্যন্ত ১ লাখ ডলারের মাইলফলক স্পর্শ করেছে সেগুলো হলো- ‘দেবী’ (২০১৮), ‘হাওয়া’ (২০২২) এবং ‘পরাণ’ (২০২২)। এর মধ্যে সবচেয়ে বেশি আয় করা সিনেমা হলো ‘হাওয়া’।শাকিব খান ও কলকাতার ইধিকা পাল অভিনীত রোমান্টিক-অ্যাকশন ঘরানার সিনেমাটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান। এতে আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহীদ উন নবী, এলিনা শাম্মী প্রমুখ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন