রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

চলতি মাসেই স্পোর্টস লুকের ত্রুজার বাইক আনছে হিরো!

চলতি মাসেই স্পোর্টস লুকের ত্রুজার বাইক আনছে হিরো!

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বাইক-প্রেমীদের চমক দিতে আসছে হিরো মটোকর্প। তবে এবার কোনো কমিউটার মোটরসাইকেল নয়, আসছে দমদার স্পোর্টি লুকের ত্রুজার বাইক। গত বছর মার্কিন সংস্থা হার্লে-ডেভিডসনের সঙ্গে হাত মিলিয়ে এক্স৪৪০ আনে হিরো, যা বেশ পছন্দ করেন অনেকে। এবার সেই বাইকের ওপর ভিত্তি করে নিজেদের আলাদা ৪৪০ সিসি ইঞ্জিনের বাইক প্রস্তুত করছে হিরো।ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, চলতি জানুয়ারিতেই আসতে পারে এই বাইক। কারণ, সম্প্রতি বাইকটি টেস্ট মডিউল লক্ষ্য করা গেছে রাস্তায়। তাই মনে করা হচ্ছে, আনুষ্ঠানিক ঘোষণা খুব বেশি দূরে নেই। এছাড়া, সম্প্রতি একটি টিজারও প্রকাশ করেছে সংস্থা।

বাইকের ইঞ্জিন  আরও জানা গেছে, বাইকের চেহারাতে বড় পরিবর্তন থাকতে চলেছে। খানিক স্পোর্টি লুক এবং সামান্য ত্রুজার স্টাইলের মিশেলে ধরা দিতে পারে এই টু হুইলার। তবে ইঞ্জিন ও স্পেসিফিকেশনের ক্ষেত্রে হার্লে ডেভিডসন এক্স৪৪০কেই অনুসরণ করতে চলেছে হিরো। এতে থাকবে ৪৪০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন।এই ইঞ্জিন সর্বোচ্চ ২৭ হর্সপাওয়ার এবং ৩৮ এনএম টর্ক উত্পন্ন করতে পারবে, সঙ্গে মিলবে ৬ স্পিড গিয়ারবক্স। এক রিপোর্ট অনুযায়ী, আগামী ২২ জানুয়ারি লঞ্চ হতে পারে এই মোটরসাইকেল। তাই যারা আগামী দু-এক মাসের মধ্যে নতুন বাইক কেনার পরিকল্পনা করছেন তারা একটু অপেক্ষা করুন।

বাইকের সম্ভাব্য দাম   হিরো মটোকর্পের সবথেকে দামি বাইক এই মুহূর্তে ক্যারিশমা। তবে সূত্রের খবর, নতুন মোটরসাইকেলের দাম থাকতে পারে ২ লাখ ভারতীয় রুপি।

বাইকের ফিচার্স   এই বাইকের মাইলেজ ৩৫ কি.মি. প্রতি লিটার। সর্বোচ্চ গতি ১৩৫ কি.মি. প্রতি ঘণ্টা। সঙ্গে রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স। বাইকের ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১৩.৫ লিটার। ব্রেকিং ও সাসপেনশন মিলবে ডুয়াল চ্যানেল এবিএস, টুইন শক অ্যাবসর্বার এবং আপসাইড ডাউন ফর্ক সাসপেনশন।ফিচার্সের ক্ষেত্রে রয়েছে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ডিজিটাল ট্রিপমিটার, ডিজিটাল স্পিডোমিটার, গিয়ার ইন্ডিকেটর, এলইডি লাইটিং এবং ইউএসবি চার্জিং পোর্ট। হিরো মটোকর্পের বাইকেও এক্স৪৪০-এর মতো ফিচার্স এবং স্পেসিফিকেশন থাকবে বলে শোনা যাচ্ছে। বলাই বাহুল্য, নতুন বছরে হিরোর নতুন বাইক বড় চমক হতে চলে টু হুইলার বাজারে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন