মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সংবাদ শিরোনামঃ

মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে নড়াইলে খালেদা জিয়ার মানহানি মামলা খারিজ

মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে নড়াইলে খালেদা জিয়ার মানহানি মামলা খারিজ
ফরহাদ খান, নড়াইল
মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্য দেয়ার ঘটনায় নড়াইলে দায়েরকৃত মানহানি মামলা খারিজ করে দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মোহাম্মদ মেহেদী হাসান এ আদেশ দেন।
বেগম খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ ইকবাল হোসেন সিকদার বলেন, বাদী রায়হান ফারুকী দীর্ঘদিন যাবত মামলার নির্দিষ্ট দিনে আদালতে অনুপস্থিত থাকায় বিচারক মামলাটি খারিজ করার আদেশ দিয়েছেন।
মামলা সূত্রে জানা যায়, স্বাধীনতা যুদ্ধে শহীদদের সংখ্যা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বির্তকিত বক্তব্য দেয়ার অভিযোগে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর নড়াইল জেলা পরিষদের তৎকালীন সদস্য নড়াগাতী থানার চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে সদর আদালতে মানহানি মামলা দায়ের করেন।
তিনি উল্লেখ করেন, ২০১৫ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে বেগম খালেদা জিয়া তার বক্তব্যে ‘স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে বির্তক আছে’ বলে মন্তব্য করেন। এছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, ‘তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন, স্বাধীন বাংলাদেশ চাননি।’ খালেদা জিয়ার এই বক্তব্য সেই সময় বিভিন্ন সংবাদপত্র ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচার হয়।
এ মামলায় নি¤œ আদালত বেগম খালেদা জিয়াকে জামিন না মঞ্জুর করলে উচ্চ আদালত থেকে জামিন নেন তিনি। এদিকে, বাদী রায়হান ফারুকী ইমাম দীর্ঘদিন যাবত মামলার নির্দিষ্ট দিনে আদালতে অনুপস্থিত থাকায় বিচারক মামলাটি খারিজ করে দিয়েছেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন