শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে ১২টিসহ ৩৮৪ প্রার্থীর মনোনয়ন পত্র জমা

গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে ১২টিসহ ৩৮৪ প্রার্থীর মনোনয়ন পত্র জমা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে একজন নারীসহ মোট ১২ জন মেয়র প্রার্থী ও ৫৭টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা আসনে ৮২টিসহ মোট ৩৮৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে সাধারণ সাধারণ কাউন্সিলর পদে জমা পড়েছে ২৯০টি এবং সংরক্ষিত মহিলা আসনে ৮২টি মনোনয়ন পত্র জমা পড়েছে।

 

বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত মোট ১২ জন মেয়র প্রার্থী ও ৩৮৪ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন বলে নির্বাচন কমিশন ও রিটার্নিং অফিসার জানিয়েছেন।

 

রিটার্নিং অফিসরের বরাত দিয়ে বাসসের গাজীপুর প্রতিনিধি জানান,  সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে পড়ে ৮২টি মনোনয়ন পত্র জমা পড়েছে আর সাধারণ কাউন্সিলর পদে জমা পড়েছে ২৯০টি মনোনয়নপত্র। মেয়র পদে ১৩টিসহ মোট ৪৪৫টি মনোনয়নপত্র বিতরণ করা হয়েছিল।

 

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, মেয়র পদে যারা মনোনয়নপত্র জমা দিয়েছে তাদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান, জাতীয় পার্টির এম.এম নিয়াজ উদ্দিন, গণফ্রন্টের আতিকুল ইসলাম, জাকের পার্টির  মো. রাজু আহম্মেদ, ইসলামী আন্দোলনের গাজী আতাউর রহমান, স্বতন্ত্র আব্দুল্লাহ আল মামুন মন্ডল, স্বতন্ত্র মো. হারুন অর রশীদ, স্বতন্ত্র সরকার শাহনুর ইসলাম, স্বতন্ত্র মোহাম্মদ অলিউর রহমান, স্বতন্ত্র মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও তার মাতা জায়েদা খাতুন, স্বতন্ত্র মো. আবুল হোসেন।

 

আগামী ৩০ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ৮ মে মনোনয়নপত্র প্রত্যাহার এবং ৯ মে মঙ্গলবার প্রতীক বরাদ্দ  দেয়া হবে। নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ মে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন