বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

২৭ অক্টোবর ময়মনসিংহে প্রথম নগর যুব কাউন্সিল নির্বাচন

২৭ অক্টোবর ময়মনসিংহে প্রথম নগর যুব কাউন্সিল নির্বাচন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :    আগামী ২৭ অক্টোবর ময়মনসিংহে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রথম নগর যুব কাউন্সিল নির্বাচন। ময়মনসিংহে নগর যুব কাউন্সিল গঠনের লক্ষে গঠিত নির্বাচন কমিশনের সভায় এই সিদ্ধান্ত হয়।

বাংলাদেশের জাতীয় উন্নয়ন নীতিসমূহ তরুণদের দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে সুযোগ নিশ্চিত করেছে, ফলে স্থানীয় পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণে তরুণদের সম্পৃক্ততা ও তরুনদের অংশগ্রহণ বৃদ্ধির লক্ষে নগর যুব কাউন্সিল গঠন করার উদ্দেশ্যে সিরাক-বাংলাদেশ জাতিসংঘের ইউএনডিইএফ ও ইউএনহ্যাবিটেট এর সহায়তায় একটি প্রকল্প গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে বাংলাদেশের চারটি শহরে (ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, নারায়ণগঞ্জ) নগর যুব কাউন্সিল গঠন করা হবে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ নগরীর একটি রেস্টুরেন্টে নির্বাচন কমিশনের সভায় প্রধান নির্বাচন কমিশনার সিটি মেয়র মোঃ ইকরামুল টিটুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার সিরাক বাংলাদেশের নিবার্র্হী পরিচালক এসএম সৈকত, নির্বাচন কমিশনার প্রকৌশলী রিয়াজুল ইসলাম রাজু, নির্বাচন কমিশনার অমিত রায়।

এসময় পর্যবেক্ষক হিসেবে ভার্চুয়ালী যুক্ত ছিলেন জাতিসংঘের ইউএনডিইএফ ডেপুটি এক্সিকিউটিভ হেড মিকিকো সাওয়ানিশি। এসময় আরো উপস্থিত ছিলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজিব, সিরাক বাংলাদেশের সহকারী পরিচালক (প্রোগ্রাম) মো: সেলিম মিয়া, সাংবাদিক মো: মঈন উদ্দিন রায়হানসহ ময়মনসিংহ সিটি কর্পোরশেন ও সিরাক বাংলাদেশের কর্মকর্তারা।

সভায় নগর যুব কাউন্সিল গঠনের লক্ষে আগামী ২ অক্টোবর নির্বাচনের তফসিল ঘোষনা, ৪ অক্টোবর মনোনয়ন বিতরন শুরু, ৯ অক্টোবর মনোনয়ন দাখিল, ১৫ অক্টোবর মনোনয়ন যাচাই-বাছাই, ১৬ অক্টোবর চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ২৭ অক্টোবর নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উল্লেখ্য, নির্বাচনের যাবতীয় সকল প্রক্রিয়া ও ভোট প্রদান অনলাইনের মাধ্যমে সম্পন্ন হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন