রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ফুলবাড়ীর ৬৯ টি মন্দিরে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠানের লক্ষে উপজেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা

ফুলবাড়ীর ৬৯ টি মন্দিরে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠানের লক্ষে উপজেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ৬টি ইউনিয়নের ৬৯ টি মন্দিরে ধর্মীয় ভাব-গাম্ভীর্য ও শান্তিপূর্ণ পরিবেশে শারদীয় দুর্গাপূজা
অনুষ্ঠানের লক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে  উপজেলা পরিষদের হলরুমে এ প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা গণ, ফুলবাড়ী উপজেলার প্রতিটি দূর্গা মন্দিরের সভাপতি এবং সাধারণ সম্পাদক বৃন্দ, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) রেহেনুমা তারান্নুমের সভাপতিত্বে সভায় উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. সুমন কান্তি সাহা, পল্লী বিদ্যুত ফুলবাড়ী জোনাল অফিসের জিডিএম আসাদুজ্জামান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান,  বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফুলবাড়ী উপজেলা শাখার সভাপতি কাত্তিক চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক ভারত চন্দ্র রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ফুলবাড়ী উপজেলা শাখার সহ-সভাপতি রবীন্দ্রনাথ রায়, সাধারণ সম্পাদক অনীল চন্দ্র রায়, ফুলবাড়ী কেন্দ্রীয় মন্দিরের সভাপতি বীরেন্দ্রনাথ রায়, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মো : মমিনুল ইসলাম, লালমনিরহাট ১৫ বিজিবির শিমুলবাড়ী কোম্পানী কমান্ডার সুবেদার মাহফুজ রহমান, কাশিপুর কোম্পানীর ভারপ্রাপ্ত কমান্ডার রফিকুল ইসলাম, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক মিলন, ফুলবাড়ী থানার এস আই জাহেদুল ইসলাম ও কাশিপুর ইউনিয়ন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র সেন বক্তব্য রাখেন।
সংশ্লিষ্ট সুত্র জানায়, এ বছর উপজেলায় মোট ৬৯ টি মন্দিরে শারদীয় দূর্গা পূজা অনুষ্ঠিত হবে। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব উপলক্ষে মন্দিরগুলোতে ইতিমধ্যেই শুরু হয়েছে সাজ সজ্জা। সকল প্রস্তুতি সম্পন্ন করে আগামী ০৯ অক্টোবর থেকে শুরু হবে শারদীয় দুর্গা পূজা। পূজা শান্তিপূর্ণ ভাবে পালনের জন্য প্রতিটি মন্দিরে আনসার সদস্যরা ২৪ ঘন্টা দায়িত্ব পালন করবেন। এছাড়াও পুলিশ সদস্যদের পাশাপাশি  বাংলাদেশ সেনাবাহিনীর টহল, সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন