রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

৫০ পয়সা করে লভ্যাংশ দেবে হামিদ ফেব্রিক্স

৫০ পয়সা করে লভ্যাংশ দেবে হামিদ ফেব্রিক্স

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : সাধারণ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি হামিদ ফেব্রিক্স লিমিটেড। কোম্পানিটির জুলাই ২০২২ থেকে জুন ২০২৩ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পরিচালনা পর্ষদ। তাতে কোম্পানির ৪ কোটি ৬৭ লাখ ৮৬ হাজার ৫৭৬টি শেয়ারের বিপরীতে সাধারণ শেয়ারহোল্ডাররা ২ কোটি ২১ লাখ ৩৫ হাজার ৫৭৬ টাকা পাবেন।

বুধবার (২৫ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১৯ পয়সা। সেখান থেকে সাধারণ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হবে। এর আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছিল ৬৭ পয়সা। ওই বছরও ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

কোম্পানি কর্তৃপক্ষ বলছে, কাঁচামাল আমদানির খরচ বাড়ায় মুনাফা কমেছে।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ ডিসেম্বর। ওই দিন বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। সেজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ নভেম্বর। বিদায়ী বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৭ টাকা ৭১ পয়সা। যা ২০২২ সালে ছিল ৩৮ টাকা ২২ পয়সা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন