শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

৪ ডিসেম্বর প্রসব জনিত ফিস্টুলা মুক্ত পার্বতীপুর পৌরসভা ঘোষণার প্রত্যয় -পার্বতীপুর পৌর মেয়র আমজাদ হোসেন

৪ ডিসেম্বর প্রসব জনিত ফিস্টুলা মুক্ত পার্বতীপুর পৌরসভা ঘোষণার প্রত্যয় -পার্বতীপুর পৌর মেয়র আমজাদ হোসেন

সোহেল সানী: দিনাজপুরের পার্বতীপুর পৌরসভার প্রসূতি ফিস্টুলা মুক্ত ঘোষণা বিষয়ে অগ্রগতি নিয়ে ল্যাম্ব লানিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারে এক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার জাতিসংঘের জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) ও ল্যাম্ব হাসপাতালের শীর্ষক এ সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বতীপুর পৌরসভার মেয়র মো: আমজাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন, পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: হামদুল্লাহ, জুনিয়র কনসালটেন্ট গাইনি অবস এন্ড গাইনী ডা: মোছা: ওয়াজিয়া শেফাত জাহান। সভায় আরও উপস্থিত ছিলেন ল্যাম্ব ইউএনএফপিএ ফিস্টুলা নিমূল প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মাহাতাব লিটন এবং পার্বতীপুর পৌরসভার সকল স্বাস্থ্যকমীরা। সভায়, পার্বতীপুর পৌরসভায় চলমান ফিস্টুলা রোগী অনুসন্ধানের অগ্রগতি তুলে ধরা হয়।
পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: হামদুল্লাহ বলেন, রোগী অনুসন্ধানের জন্য প্রতিটি বাড়িতে যেতে হবে কোন এবং চলমান ফিস্টুলা রোগী অনুসন্ধানের কাজ সর্ম্পকে তাদের বলতে হবে।
পার্বতীপুর পৌরসভার মেয়র মো: আমজাদ হোসেন বলেন, পৌরসভা চলমান ফিস্টুলা রোগী অনুসন্ধানের কাজটি ভালো ভাবে করতে সবাইকে উদ্বুদ্ধ করেন এবং এমাসের মধ্যে রোগী অনুসন্ধানের কাজ শেষ করতে বলেন। তারই ধারাবাহিকতায় আগামী ৪ ডিসেম্বর পার্বতীপুর পৌরসভাকে প্রসব জনিত ফিস্টুলা মুক্ত পৌরসভা হিসেবে ঘোষণা করা হবে।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন