বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ডোমারে শীত বাড়ায় ফুটপাতে পুরাতন কাপড়ের দোকানে বাড়ছে ভিড়

ডোমারে শীত বাড়ায় ফুটপাতে পুরাতন কাপড়ের দোকানে বাড়ছে ভিড়
 রবিউল হক রতন, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:
  নীলফামারীর ডোমারে শীত বাড়ার সাথে সাথেই ভিড় বাড়তে শুরু হয়েছে ফুটপাতের পুরাতন কাপড়ের দোকানগুলোতে। সাশ্রয়ী মূল্যে গরম কাপড় কিনতে সব শ্রেণী পেশার মানুষেরা ফুটপাতের দোকানগুলোতে ভিড় জমাচ্ছেন।
শীত যতই জেঁকে বসছে দিন দিন ফুটপাতের গরম কাপড়ের দোকান গুলোতে ক্রেতাদের উপস্থিতিও বাড়ছে।
 সরেজমিনে  গিয়ে দেখা গেছে, ডোমার বাজারের রেল লাইনের উপরের পুরাতন কাপড়ের দোকানে ক্রেতাদের উপচে পরা ভিড়।
ক্রেতা-বিক্রেতারা জানায়, পুরনো কাপড়ের দোকানে বেবী আইটেম, ব্লাজার, কোর্ট, জ্যাকেট, সুয়েটার, গেঞ্জি, প্যান্ট, হুডি, মিক্সড আইটেম সুয়েটার সব ধরনের পোশাক রয়েছে। তবে গত বছরের তুলনায় এবার দাম অনেকটা বেশি।
পুরাতন কাপড়র ব্যবসায়ী মামুন ইসলাম জানান, চীন, কোরিয়া, তাইওয়ান, জাপানসহ পূর্ব এশিয়ার বিভিন্ন দেশ থেকে জাহাজে করে কাপড়গুলো বাংলাদেশে আনা হয়। চট্টগ্রাম থেকে এসব কাপড় কিনে এই বাজারের বেশীরভাগ ব্যবসায়ী  বিক্রি করি। গত বছরের চেয়ে এবারে প্রতি লট ৪ থেকে ৫ হাজার টাকা বেশী।
শুধু ডোমার উপজেলার ক্রেতারাই নয় পার্শ্ববর্তী উপজেলা ডিমলা, জলঢাকা, দেবীগঞ্জ থেকে অনেক ক্রেতা এবং ব্যবসায়ী এখান থেকে কাপড় কেনে। শীতের প্রকোপ বাড়ায় বিক্রি কিছুটা বেড়েছে তবে হরাতাল অবরোধে বাজারে কিছুটা প্রভাব পড়েছে বলে জানান ব্যবসায়ীরা।
নাজমুল ইসলাম নামের এক ক্রেতা জানান, ‘নতুন কাপড়ের দোকানে যে সব কাপড় হাজার টাকা সেগুলো আমরা এখানে খুব স্বল্প দামেই কিনতে পারি।’
সোহেল রানা নামের আরেক ক্রেতা জানান, ‘২০ টাকা থেকে শুরু করে এই বাজারে কাপড় পাওয়া যায়। শুধু নিম্নবিত্ত নয় মধ্যবিত্ত এবং উচ্চবিত্ত পরিবারের লোকেরাও এখান থেকে কেনাকাটা করে’
ডোমার রেললাইনের পুরাতন কাপড়ের ৩০টি দোকানে ৬০-৬৫জন ব্যবসায়ী ও কর্মচারী রয়েছে। দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত বেশ ভিড় চলে এই বাজারে। নভেম্বর থেকে জানুয়ারির শেষ পর্যন্ত বেশ জমজমাট থাকে এই কাপড়ের দোকানগুলো। এবার নভেম্বরে পুরাতন কাপড়ের ব্যবসা কিছুটা কম হলেও বর্তমানে শীত বাড়ার সাথেই বাজার জমতে শুরু করেছে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন