শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

শ্রীমঙ্গলের শিশু চিন্ময়ী আবৃত্তিতে জাতীয় পর্যায়ে স্বর্ণপদক লাভ

শ্রীমঙ্গলের শিশু চিন্ময়ী আবৃত্তিতে জাতীয় পর্যায়ে স্বর্ণপদক লাভ
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

শ্রীমঙ্গলের কৃতি সন্তান চিন্ময়ী ভট্টাচার্য্য আবৃত্তিতে জাতীয় পর্যায়ে স্বর্ণপদক লাভ করেছে। পরবর্তীতে সে মহামান্য রাষ্ট্রপতির কাছ থেকে এই পুরস্কার গ্রহণ করবে। আজ বুধবার ঢাকার শিশু একাডেমিতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় সে কবি শামছুর রহমানের জনপ্রিয় কবিতা ‘প্রশ্ন’ আবৃত্তি করেছিল।
জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২৩ এ জাতীয় পর্যায়ে কবিতা আবৃত্তিতে ‘খ’ গ্রুপে ১ম স্থান অধিকার করে চিন্ময়ী ভট্টাচার্য্য স্বর্ণপদক লাভ করেছে। সে শ্রীমঙ্গলের নটরডেম স্কুল অ্যান্ড কলেজের ৭ম শ্রেণির ছাত্রী।
চিন্ময়ীর গর্বিত পিতা সুধেন্দু ভট্টচার্য্য শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষক ও মাতা বনশ্রী চক্রবর্তী মৌলভীবাজার দি ফ্লাওয়ার্স কেজি এন্ড হাইস্কুলের শিক্ষিকা।
এছাড়াও চিন্ময়ী ২০২৩ সালের ধারাবাহিক গল্প বলায় বিভাগীয় পর্যায়ে ২য় স্থান লাভ করে, মাটির কাজে ২০২২ এ তৃতীয় এবং ২০২৩ এ ২য় স্থান অধিকার করেছে।
এমন অর্জনের পর চিন্ময়ী তার প্রতিক্রিয়ায় জানায়, প্রচন্ড জ্বর নিয়ে ঢাকা রওয়ানা হয়েছি। শংকা নিয়ে অসুস্থ অবস্থায়ই আবৃত্তি করলাম। ফলাফল শুনে আমিতো রীতিমতো বাকরূদ্ধ। এমন সাফল্য পাব ভাবতেই পারিনি। সবার দোয়া ও আশির্বাদ এবং সৃষ্টিকর্তার কৃপায় আমার এই প্রাপ্তি। শ্রদ্ধেয় শিক্ষকসহ সবার প্রতি আমার বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা।
চিন্ময়ীর বাবা সুধেন্দু ভট্টাচার্য বলেন, আমার মেয়ের জন্য এমনটা অপেক্ষা করছে, আমি ভাবতেই পারিনি। ঢাকা রওয়ানা হওয়ার ঠিক পূর্বে মেয়ের প্রচন্ড জ্বর। মেয়ের প্রচন্ড আগ্রহ এবং এমন সুযোগ হাতছাড়া করি কিভাবে। চেষ্টা করতে তো ক্ষতি নেই। আমার আদরের চিন্ময়ী তার মেধা ও কষ্টের ফল পেয়েছে বলে সৃষ্টিকর্তার নিকট অশেষ কৃতজ্ঞতা। কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই তার সকল শিক্ষকদের প্রতি, যারা আমার মেয়ের সাফল্যের পিছনে ভূমিকা রেখেছেন। বিশেষ করে বিশিষ্ট আবৃত্তিকার দেবাশীষ চৌধুরী রাজা, সিলেটের নাজমা পারভীন ও তার বড়বোন মৃন্ময়ী ভট্টাচার্যের পরিচর্যা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন