শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

দিনাজপুরের ৩ টি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীর প্রতিক বরাদ্দ অনুষ্ঠিত

দিনাজপুরের ৩ টি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীর প্রতিক বরাদ্দ অনুষ্ঠিত
মোঃ আব্দুস সাত্তার,দিনাজপুর প্রতিনিধি
 আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে দিনাজপুরের ঘোড়াঘাট, হাকিমপুর ও বিরামপুর উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৪ জন প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্দ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৩ এপ্রিল-২০২৪) দুপুরে দিনাজপুর জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে আয়োজিত প্রতিক বরাদ্দ অনুষ্ঠানে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও জেলা রিটার্নিং অফিসার মোঃ কামরুল ইসলাম প্রার্থীদের মধ্যে নির্বাচনী প্রতিক বরাদ্দ দেন। এ সময় সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসারগণ উপস্থিত ছিলেন। ঘোড়াঘাট, হাকিমপুর ও বিরামপুর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এর মধ্যে ঘোড়াঘাট উপজেলায় চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যান পদে ৮জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। হাকিমপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তবে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী হওয়ায় এই দু’টি পদে  বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। বিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
দিনাজপুরের ঘোড়াঘাট হাকিমপুর ও বিরামপুর এই ৩টি উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৩৯ হাজার ৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৮ হাজার ৭৯৯ জন ও মহিলা ভোটার ১ লাখ ৭০ হাজার ২৮৯ জন। ঘোড়াঘাট উপজেলায় ১ লাখ ৭ হাজার ৮২ জন ভোটারের মধ্যে পুরুষ ৫৩ হাজার ২১৫ জন ও মহিলা ৫৩ হাজার ৮৬৭ জন। হাকিমপুর উপজেলায় ৮০ হাজার ৩৬৭ জন ভোটারের মধ্যে পুরুষ ৪০ হাজার ২৩ জন ও মহিলা ৪০ হাজার ৩৪২ জন। এবং বিরামপুর উপজেলায় ১ লাখ ৫১ হাজার ৬৪৬ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৭৫ হাজার ৫৬১ জন ও মহিলা ভোটার ৭৬ হাজার ৮০ জন। দিনাজপুরের এই ৩টি উপজেলায় আগামী ৮ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন