রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

৯ হাজার ৮শ ৬৬ জন কার্ডধারী ভোক্তা আদমদীঘিতে টিসিবি পন্য পাচ্ছেন

৯ হাজার ৮শ ৬৬ জন কার্ডধারী ভোক্তা আদমদীঘিতে টিসিবি পন্য পাচ্ছেন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার আদমদীঘিতে নিন্ম আয়ের পরিবারের তালিকাভুক্ত ৯ হাজার ৮শত৬৬ জন কার্ডধারী ভোক্তারা  ডিলারদের কাছ থেকে টিসিবির পন্য ক্রয় করছে।
সারাদেশের ন্যায় উপজেলার ছয়টি ইউনিয়ন ও একটি পৌর সভার ৯ হাজার ৮শত৬৬জন নিন্ম আয়ের মানুষ ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ(টিসিবি) পন্য পাচ্ছেন। নিম্ন আয়ের মানুষরা কমমূল্যে টিসিবিথর পন্য তেল,মসুর ডাল ও চাল পাওয়াতে তারা অনেকটা সুবিধাবোধ মনে করছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানাযায়,বগুড়ার আদমদীঘি উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভা সহ মোট ৯ হাজার ৮শত ৬৬জন কার্ডধারী ভোক্তাদের মাঝে টিসিবি পণ্য বিক্রি করা হচ্ছে। এরমধ্যে আদমদীঘি সদর ইউনিয়নে ১২২৪ জন,নশরতপুর ইউনিয়নে ১১০৬ জন,ছাতিয়ানগ্রাম ইউনিয়নে ১১১২জন,কুন্দগ্রাম ইউনিয়নে ৯৬২জন,চাঁপাপুর ইউনিয়নে ৯৮৪ জন,সান্তাহার ইউনিয়নে ৯৩৪ জন এবং সান্তাহার পৌর সভায় ৩৫৪৪ জন।  উপজেলার ছয়টি ইউনিয়ন ও একটি পৌরসভায় এ টিসিবি পন্য বিক্রয় হয়ে আসছে।

সুবিধাভোগী কার্ডধারীদের  ২ লিটার তেল ২শথটাকা,২ কেজি মসুরডাল ১২০টাকা এবং  ৫কেজি চাল ১৫০টাকায় ক্রয় করে আসছে। উপজেলায় ছয়টি ইউনিয়ন পরিষদ ভবন এবং সান্তাহার পৌরসভার ১,২,৩ নম্বর ওর্য়াডের কার্ডকারী ভোক্তারা মহিলা কলেজ চত্বর,৪,৫,৬ নম্বর ওর্য়াডের কার্ডধারী ভোক্তারা ডাকবাংলো চত্বর এবং ৭,৮,৯ নম্বর ওর্য়াডের কার্ডধারী ভোক্তারা মালসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিসিবি পন্য ডিলাররা বিক্রয় করে আসছে। টিসিবি ডিলার অসিত দেবনাথ বাপ্পা জানান,প্রতি মাসে নিন্ম আয়ের কার্ডধারী ভোক্তাদের মাঝে টিসিবি পন্য বিক্রিয় করা হয়। কার্ডধারী ভোক্তারা নির্ধারিত স্থান থেকে পন্য ক্রয় করে নিয়ে যায়।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন