বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

টানা ১০দিন বন্ধ থাকার পর লালমনিরহাট রেলওয়ে বিভাগে ট্রেন চলাচল শুরু

টানা ১০দিন বন্ধ থাকার পর লালমনিরহাট রেলওয়ে বিভাগে ট্রেন চলাচল শুরু
মোঃ লাভলু শেখ লালমনিরহাট থেকে।।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে লালমনিরহাট রেলওয়ে বিভাগে আন্তঃনগর ট্রেনসহ সকল ধরনের ট্রেন টানা ১০দিন বন্ধ থাকার পর পুনরায় চলু হয়েছে। মঙ্গলবার ১৩ আগষ্ট  বিকাল ৩টা পর্যন্ত রেলওয়ে বিভাগীয় স্টেশন থেকে ৬টি ট্রেন ছেড়ে গেছে এবং ৪টি ট্রেন স্টেশনে প্রবেশ করেছে।
লালমনিরহাট রেলওয়ে সুত্রে জানা যায়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে  সহিংস ঘটনা এড়াতে ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় গত ৪ আগষ্ট থেকে সকল ধরনের ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় রেলপথ মন্ত্রনণালয়। তখন থেকেই রেলওয়ের  অন্যান্য বিভাগের মতো লালমনিরহাট রেলওয়ে বিভাগ সকল ধরনের ট্রেন চলাচল বন্ধ রাখে। টানা ১০দিন ট্রেন চলাচল বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল থেকে কমিউটার ও লোকাল মেইল ট্রেন চলাচল শুরু করেছে। তবে অভ্যন্তরীণ ও ঢাকাগামী অন্তঃনগর এক্সপ্রেস ট্রেনগুলো আগামী ১৫ আগষ্ট চালু করা হবে বলেও জানান রেল বিভাগ।
খোঁজ নিয়ে জানাগেছে, মঙ্গলবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় স্টেশন থেকে ৬টি ট্রেন ছেড়ে গেছে এবং ৪টি ট্রেন স্টেশনে প্রবেশ করেছে। এরমধ্যে ছেড়ে গেছে, সকাল ৬টা ১০ মিনিটে বগুড়া কমিউটার – ২০নম্বর, সকাল সাড়ে ৬টায়  দিনাজপুর কমিউটার ৬১, সকাল ৮টা ১৫মিনিটে বুড়িমারী কমিউটার ৬৫, সকাল ৯টা ২০মিনিটে লালমনিরহাট মেইল ৪৬১, দুপুর ১টা ২৫মিনিটে বুড়িমারী কমিউটার ৬৩ এবং বিকাল ৩টায় ছেড়ে যায় লালমনিরহাট কমিউটার ৭১নম্বর ট্রেন। আর স্টেশনে প্রবেশ করে, সকাল ৮টায় বুড়িমারী কমিউটার ৬৪নম্বর, দুপুর ১২টায় পদ্মরাগ কমিউটার ২১, দুপুর ২টা ৪০মিনিটে বুড়িমারী কমিউটার ৬৭ এবং দুপুর ২টা ৩০মিনিটে  পৌঁছে দিনাজপুর কমিউটার ৬২নম্বর ট্রেন।
লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় স্টেশন মাষ্টার আব্দুর রহমান জানান, স্টেশন থেকে ৬টি কমিউটার ও লোকাল ট্রেন  ছেড়ে গেছে এবং ৪টি ট্রেন স্টেশনে প্রবেশ করেছে। আর অভ্যন্তরীণ ও ঢাকাগামী অন্তঃনগর এক্সপ্রেস ট্রেনগুলো আগামী ১৫ আগষ্ট থেকে চলাচল করবে।
এদিকে ট্রেন চালুতে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে স্টেশনে। টিকেট কাউন্টার, টিকেট চেকিং ও বুকিং এ ব্যস্ত সময় পাড় করছে রেলের কর্মকর্তা – কর্মচারিরা। ডিউটি করছেন, রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও রেলওয়ে পুলিশ।  কর্মচাঞ্চল্য ফিরে এসেছে স্টেশনে থাকা কুলীদের মাঝেও। বন্ধ থাকা দোকানগুলোও খুলেছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা।
এসময় স্টেশন প্লাটফর্ম সংলগ্ন চায়ের দোকানদার রহমান মিয়া জানান, টানা ১০দিন থেকে দোকানে কাস্টমার নেই। বেচা বিক্রি প্রায় বন্ধ হয়ে পড়েছিল। পরিবার পরিজন নিয়ে অর্থ কষ্টে ছিলাম। এখন ট্রেন চলাচল করায় স্টেশনে যাত্রী সমাগম হয়েছে। বেচা বিক্রি চলছে বলে তিনি নিশ্চিত করেছেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন