বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

স্বৈরাচারের দোসররা নিরপেক্ষ দাবি করে উইপোকার মতো অবস্থান নিয়েছে: রিজভী

স্বৈরাচারের দোসররা নিরপেক্ষ দাবি করে উইপোকার মতো অবস্থান নিয়েছে: রিজভী

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, স্বৈরাচারের দোসররা বেশ কয়েকটি জায়গায় বসেছে, তারা উই পোকার মতো অবস্থান নিয়েছে। এরা নিজেদেরকে নিরপেক্ষ বলার চেষ্টা করছে।

বুধবার (২৮ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গণমাধ্যমের সাথে আলাপকালে এসব কথা বলেন।

রিজভী বলেন, ৫ আগস্টের পর থেকে দেশে প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠার সম্ভাবনা তৈরি হয়েছে। স্বৈরাচার হাসিনাবিহীন নতুন পরিবেশে দিনযাপন যে কত আনন্দদায়ক সেটি ৫ আগষ্টের পর থেকে বোঝা যায়। ৫ আগস্ট পর্যন্ত রক্ত ঝরার বিনিময়ে যে পরিবেশটি ফুটে উঠেছে, সেটি সাধারণ মানুষকে আশাবাদী করছে। সামনে আমরা নির্বিঘ্নে কথা বলতে পারব, চলতে পারব। আমরা ভোট দিতে যাব, সেটির সঠিক প্রতিফলন হবে। কেউ ডাকাতের কায়দায় আমাদের ভোট ছিনিয়ে নিতে পারবে না। সভ্য সমাজ গড়ার উপাদানগুলি আজ সুস্পষ্ট হয়ে উঠছে।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আস্থা রেখে তিনি বলেন, তারা সংস্কার করে যাচ্ছেন, তবুও একটি নির্দিষ্ট সময়ের মধ্যে গণতন্ত্রকে সুসংহত করতে, অবাধ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবেন। অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টাদের মনে রাখতে হবে, ১৫ বছর ধরে একটি স্বৈরাচারী সরকার নির্দয়ভাবে রাষ্ট্র প্রতিষ্ঠানগুলো দখল করে নিজেদের লোকদের বসিয়ে রেখেছিল। সুতরাং মনে রাখতে হবে ফ্যাসিবাদের দোসররা কোনভাবেই যেন তাদের এ টিম, বি টিম বা সি টিমের লোকদেরকে সেই জায়গাগুলাতে না বসতে পারে।

ভারতের সমালোচনা করে রিজভী বলেন, একতরফাভাবে নির্বাচনে সমর্থন এবং সীমান্তে বাংলাদেশের নাগরিকদেরকে হত্যা; এগুলো থেকেই বাংলাদেশের জনগণ ক্ষোভে ফুঁসে উঠেছে। ভারতের পলিসি মেকাররা একটি দলকেই সব ভাবতো, সেই দলের অনির্বাচিত সরকারের পক্ষে প্রকাশ্যে সমর্থন দিয়েছে তারা। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালেও বক্তব্যেও উঠে এসেছিলো অবৈধ সরকারের ডামি নির্বাচনের প্রসঙ্গ। ভারতকে বাংলাদেশের জনগণের সাথে বন্ধুত্ব করতে হবে, কোন ব্যক্তির সাথে নয়। আর এটি উভয় দেশের নৈকট্য দৃঢ় করবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন