বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নড়াইলে মাশরাফি আ’লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা

নড়াইলে মাশরাফি আ’লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা
ফরহাদ খান, নড়াইল

নড়াইলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি ও হামলার অভিযোগে আওয়ামী লীগের সাবেক এমপি মাশরাফি বিন মর্তুজা, জেলা আ’লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, মাশরাফির বাবা গোলাম মোর্ত্তজা স্বপনসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা ৪০০ থেকে ৫০০জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে নড়াইল থানায় মামলা দায়ের করেন সদর উপজেলা বিএনপির সদস্য সচিব মুজাহিদুর রহমান পলাশ।

মামলার এজাহারে জানা যায়, আসামিরা শেখ হাসিনা সরকারের দোসর ও ক্যাডার। গত ৪ আগস্ট দুপুর আড়াইটার দিকে আসামিরা পূর্ব পরিকল্পিত ভাবে ধারালো অস্ত্র, শটগান, বন্দুক, পিস্তল, হাতবোমাসহ অস্ত্র নিয়ে নড়াইল চৌরাস্তা থেকে রাসেল সেতু পর্যন্ত সমাবেশ করে।
ঘটনার দিন বিএনপিসহ তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং ছাত্র-জনতা শেখ হাসিনা সরকারের পতনে শহর অভিমুখে পৌছাঁলে মাশরাফি বিন মর্তুজা, তার বাবা গোলাম মোর্ত্তজা স্বপন, নড়াইল জেলা আ’লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুর নির্দেশে মামলার ৭১ নম্বর আসামি শহরের মহিষখোলা এলাকার অ্যাডভোকেট মাহমুদুল হাসান কায়েস শর্টগান দিয়ে মুহুর মুহুর গুলি বর্ষণ করে। এছাড়া আসামিরা বন্দুক, বোমা ও ধারালো অস্ত্র দিয়ে ছাত্র-জনতার মিছিলে হামলা চালালে অনেকে গুলিবিদ্ধ হন। আহত হয়ে অনেকে পঙ্গুত্ব বরণ করেছেন।

এছাড়া মামলায় আসামি করা হয়েছে-নড়াইল জেলা যুবলীগের সভাপতি গাউসুল আযম মাসুম, সাধারণ সম্পাদক খোকন সাহা, জেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভূঁইয়া, সাধারণ সম্পাদক স্বপ্নীল সিকদার নীলসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের।

নড়াইল সদর থানার ওসি সাইফুল ইসলাম জানান, তদন্ত করে আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। #
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন