বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মেসির মায়ামির সঙ্গে চুক্তির নতুন মোড়!

মেসির মায়ামির সঙ্গে চুক্তির নতুন মোড়!

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: চীনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ শেষ করে এখন অবসর সময় কাটাচ্ছেন লিওনেল মেসি। যদিও আর্জেন্টিনা দলের এখন অবস্থান ইন্দোনেশিয়ায়। একদিন পরই দেশটির বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বিশ্বচ্যাম্পিয়নরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ গোলে জয় পাওয়ার ম্যাচে মাত্র ৮০ সেকেন্ডে গোল করে রেকর্ড গড়েন মেসি।

 

ইন্দোনেশিয়ার বিপক্ষে থাকছেন না তিনি। তাই মেসি ভক্তদের মনে প্রশ্ন, যুক্তরাষ্ট্রে চলে গেছেন আর্জেন্টাইন অধিনায়ক? কিন্তু সেখানে গিয়েই বা তিনি কি করবেন। এখনও যে মেসিকে আমন্ত্রণ জানাতে বা দলে যুক্ত করতে কোনো প্রস্তুতি সারেনি মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি।

 

গত ৮ জুন ইন্টার মায়ামির হয়ে খেলার ঘোষণা দেন মেসি। যা মেজর লিগ সকার (এমএলএস) ও ইন্টার মায়ামির ইতিহাসের সবচেয়ে বড় ঘটনাগুলোর একটি। তবে মেসির মতো একজন খেলোয়াড়কে আনার জন্য যে প্রস্তুতি প্রয়োজন তা করতে পারেছে কি না ক্লাব কর্তৃপক্ষ তা নিয়ে প্রশ্ন উঠেছে।

 

ইন্টার মায়ামি এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে মেসিকে নিয়ে কিছু বলেনি। মেজর লিগ সকার থেকেও আসেনি কোনো ঘোষণা। মেসির মায়ামিতে যাওয়ার ঘোষণাটিকেই এখনো সামাজিক যোগাযোগমাধ্যমে পিন পোস্ট আকারে দিয়ে রেখেছে তারা।

 

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম দ্য অ্যাথলেটিক মেসির সঙ্গে এখনো চুক্তি সই না হওয়া আর আনুষ্ঠানিক ঘোষণা না আসা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনটিতে একাধিক সূত্রের বরাত দিয়ে বলা হয়, এমএলএস কমিশনার ডন গারবের মেসির আসা নিয়ে আনুষ্ঠানিক ঘোষণার জন্য এখনো প্রস্তুত নন।

 

লিগ কর্তৃপক্ষ কেবল একটি বিবৃতি দিয়েছে। যেখানে তারা মেসির যুক্তরাষ্ট্রে যাওয়ার ঘোষণায় ‘আনন্দিত’ বলা হলেও ‘আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হতে এখনো কাজ বাকি আছে’ বলে উল্লেখ করা হয়েছে।

 

দ্য অ্যাথলেটিক তাদের প্রতিবেদনে বলছে, এক সপ্তাহের বেশি সময় পার হয়ে গেলেও এখনো সেসব কাজ শেষ করতে পারেনি লিগ কর্তৃপক্ষ।

 

মেসির ইন্টার মায়ামিতে যাওয়ার ঘোষণার পর পরই বিশ্ব গণমাধ্যমদের চোখ চলে যায় মেজর লিগ সকারের দিকে। মুহূর্তেই বেড়ে যায় ক্লাবটির সকল প্রকার সোশ্যাল মিডিয়ার ফলোয়ার। অথচ তারা এখন পর্যন্ত চুক্তিসংক্রান্ত যাবতীয় বিষয়ই চূড়ান্ত হয়নি। আর চুক্তি না হওয়ার কারণে মেসিকে কীভাবে বরণ করা হবে এবং তার আগমনকে কীভাবে কাজে লাগানো হবে, সে বিষয়েও চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেনি মায়ামি ও লিগ কর্তৃপক্ষ। পাশাপাশি মেসির চুক্তিপত্রের সঙ্গে জড়িয়ে থাকা অন্য চুক্তিগুলোকেও এটি প্রভাবিত করছে। যেখানে নতুন কোচ নিয়োগ এবং অন্য খেলোয়াড়দের আগমনের বিষয়টিও জড়িত।

 

দ্য অ্যাথলেটিককে একটি সূত্র জানিয়েছে, অ্যাপলের চুক্তিটি মূলত নতুন আন্তর্জাতিক সাবস্ক্রিপশন থেকে আসা আয়ের সঙ্গে জড়িত। এ ছাড়া ক্ষতিপূরণ, চুক্তিতে করের প্রভাব, বিপণন এবং ইমেজ রাইটসের বিষয়গুলোও এর সঙ্গে যুক্ত আছে। পাশাপাশি এই সব দর-কষাকষিতে মেসির নাম ও জার্সি নম্বর ব্যবহারের স্বত্ব কার দখলে থাকবে, তা নিয়েও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া বাকি আছে।

 

এখন পর্যন্ত এটি নিশ্চিত যে জুলাইয়ের প্রথম সপ্তাহের আগে মেসি-মায়ামি চুক্তি সই হচ্ছে না। কারণ, এমএলএসে দলবদলের দুয়ারই খুলবে ৫ জুলাই। এরপর মেসির সঙ্গে চুক্তি সইয়ের বিষয়টি কার্য তালিকায় যুক্ত করা হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন