মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

নড়াইলে শেখ রাসেল দিবসে নতুন একাডেমিক ভবন পেলো ৯টি শিক্ষা প্রতিষ্ঠান

নড়াইলে শেখ রাসেল দিবসে নতুন একাডেমিক ভবন পেলো ৯টি শিক্ষা প্রতিষ্ঠান

ফরহাদ খান, নড়াইল: শেখ রাসেল দিবসে নড়াইলের কালিয়া উপজেলার বিভিন্ন এলাকায় নয়টি শিক্ষা প্রতিষ্ঠান পেলো নতুন একাডেমিক ভবন। বুধবার দিনব্যাপী এ কার্যক্রমের উদ্বোধন করেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি।

তিনি বলেন, নতুন ভবন পেয়ে শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসী যেমন আনন্দিত; পাশাপাশি পড়ালেখাও ভালো ভাবে করতে হবে। এলাকার দাঙ্গা-হাঙ্গামা বন্ধ করে শিক্ষার প্রতি জোর দিতে হবে। যে জাতি সুশিক্ষায় শিক্ষিত, সে জাতি তত উন্নত। কোনো ব্যক্তি দাঙ্গা-হাঙ্গামায় জড়িয়ে পড়লে, তিনি পরিবার ও সমাজের প্রতি দায়িত্বশীল আচরণ করতে পারেন না। সেক্ষেত্রে শিক্ষা-দীক্ষায় এর প্রভাব পড়ে।

নারী শিক্ষার প্রসঙ্গ টেনে কবিরুল হক মুক্তি এমপি বলেন, ‘তুমি আমাকে শিক্ষিত মা দাও, আমি তোমাকে শিক্ষিত জাতি দেব’-নেপোলিয়ন বোনাপার্টের এই বিখ্যাত উক্তি সবাইকে মনে-প্রাণে ধারণ করতে হবে। তাহলে সমাজ এগিয়ে যাবে। নারী শিক্ষা এগিয়ে যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-শিক্ষা প্রকৌশল অধিদপ্তর নড়াইলের নির্বাহী প্রকৌশলী অরুনাভ রায়, কালিয়া পৌরসভার সাবেক মেয়র মুশফিকুর রহমান লিটন, নড়াগাতী থানা আওয়ামী লীগের সাধারণ ফোরকান মোল্যা, রঘুনাথপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মঈনুর জহুর মুকুল, প্রধান শিক্ষক তারিকুল ইসলামসহ সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার ছাড়াও এলাকাবাসী।

নতুন একাডেমিক ভবনের মধ্যে রয়েছে-দু’টি কলেজ, ছয়টি মাধ্যমিক বিদ্যালয় ও একটি মাদরাসা ভবন। প্রায় ২৫ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে ভবনগুলো নির্মিত হয়েছে। এর মধ্যে একতলা থেকে চারতলা ভবন রয়েছে।

শেখ রাসেল দিবসে নতুন একাডেমিক ভবন পেয়ে খুশি স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষক- শিক্ষার্থীরা। খুশি অভিভাবক ও এলাকাবাসীও।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন