রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ভূরুঙ্গামারীতে দাফনের দেড় মাস পর কবর থেকে লাশ উত্তোলন

ভূরুঙ্গামারীতে দাফনের দেড় মাস পর কবর থেকে লাশ উত্তোলন

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে দাফনের প্রায় দেড় মাস পর আদালতের নির্দেশে কবর থেকে ফয়জার রহমান (৪৫) নামের এক ব্যক্তির লাশ উত্তোলন করা হয়েছে। পোস্টমর্টেমের জন্য লাশটি কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে।
রোববার সকালে উপজেলার বঙ্গসোনাহাট ইউনিয়নের গনাইর কুটি গ্রাম থেকে লাশটি উত্তোলন করা হয়। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিদুল ইসলামের উপস্থিতিতে ভূরুঙ্গামারী থানা পুলিশ লাশ উত্তোলন করে।
মামলা সূত্রে জানাযায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে গত ১৮ এপ্রিল বানুর কুটি গ্রামে ফয়জার রহমানসহ অপর দুই ব্যক্তি প্রতিপক্ষের হামলায় আহত হন।
স্থানীয়রা তাদের উদ্ধার করে ওই দিনই ভূরুঙ্গামারী হাসপাতালে ভর্তি করায়। হাসপাতাল কর্তৃপ গত ২০ এপ্রিল ফয়জার রহমানকে ছাড়পত্র প্রদান করেন। তাকে বাড়িতে আনা হলে তিনি অসুস্থ্য হয়ে পড়েন এবং গত ২৫ এপ্রিল মারা যান।
এ ঘটনায় ফয়জার রহমানের ছেলে হাফিজুর রহমান বাদী হয়ে গত ১লা মে ভূরুঙ্গামারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কুড়িগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত গত ১৫ মে এক আদেশে কবর থেকে লাশ উত্তোলনের নির্দেশ দেন।
ভূরুঙ্গামারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিদুল ইসলাম বলেন, আদালতের নির্দেশ ও কুড়িগ্রাম জেলা ম্যাজিস্ট্রেটের আদেশে কবর থেকে লাশ উত্তোলন করা হয়েছে। লাশটি কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে।
ভূরুঙ্গামারী থানার ওসি রুহুল আমিন বলেন, বাদীর অভিযোগের ভিত্তিতে বিজ্ঞ আদালতের নির্দেশে লাশ উত্তোলন করা হয়েছে। পোস্টমর্টেম রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় আইনি পদপে নেওয়া হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন