রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

সংবাদ শিরোনামঃ

‘ফিনটেক পাইওনিয়ার’ সম্মাননা পেল বিকাশ

‘ফিনটেক পাইওনিয়ার’ সম্মাননা পেল বিকাশ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : দেশের আর্থিক প্রযুক্তি বা ফিনটেক খাতে অগ্রগামী ভূমিকা রাখায় ‘ফিনটেক পাইওনিয়ার’ সম্মাননা পেয়েছে মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএফএস) প্রতিষ্ঠান বিকাশ।

 

শনিবার (২৯ জুলাই) রাজধানীর একটি হোটেলে আয়োজিত ‘বাংলাদেশ স্টার্টআপ সামিট ২০২৩’ অনুষ্ঠানে বিকাশকে আনুষ্ঠানিকভাবে এই সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এ–বিষয়ক সম্মাননা স্মারক গ্রহণ করেন বিকাশের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কামাল কাদীর।

 

এ সময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ, আইসিটি সচিব ও স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান মো. সামসুল আরেফিন এবং স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে বিকাশ।

 

‘ফিনটেক পাইওনিয়ার’ সম্মাননা পেয়ে বিকাশের সিইও কামাল কাদীর বলেন, ‘এক যুগ ধরে আর্থিক অন্তর্ভুক্তির মধ্য দিয়ে দেশের সব শ্রেণি-পেশার মানুষের দৈনন্দিন লেনদেনকে সহজ ও নিরাপদ করার নিরন্তর প্রচেষ্টার স্বীকৃতি এই পুরস্কার। প্রধানমন্ত্রীর কাছ থেকে ফিনটেক পাইওনিয়ার পুরস্কার গ্রহণ আমাদের পথচলাকে আরও বেগবান করবে।’

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বিকাশ বলেছে, এক যুগ আগে যাত্রা শুরু করা এমএফএস কোম্পানি বিকাশ দেশে ব্যাংকিং সেবার বাইরে থাকা বিশাল জনগোষ্ঠীকে আর্থিক অন্তর্ভুক্তির আওতায় এনেছে। পাশাপাশি সবার দৈনন্দিন লেনদেনে আরও সক্ষমতা ও স্বাধীনতা আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে বিকাশ।

 

বর্তমানে বিকাশের ৭ কোটি গ্রাহক, ৩ লাখ ৩০ হাজার এজেন্ট ও সাড়ে ৫ লাখ মার্চেন্ট রয়েছে। এখন পর্যন্ত ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্রভিত্তিক মানি ইন মোশন এলএলসি, বিশ্বব্যাংক গ্রুপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন, অ্যান্ট গ্রুপ ও সফট ব্যাংক ভিশন ফান্ড থেকে ৩৮১ মিলিয়ন বা ৩৮ কোটি ১০ লাখ মার্কিন ডলার সমপরিমাণ বিনিয়োগ এনেছে বিকাশ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন