রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করার নতুন নিয়ম চালু

হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করার নতুন নিয়ম চালু

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : হোয়াটসঅ্যাপ গ্রুপে নতুন কাউকে যুক্ত করার জন্য আপডেটেড ফিচার এলো। এই ফিচারের মাধ্যমে কোনো নতুন ইউজারকে গ্রুপে যুক্ত করা যাবে ওই গ্রুপ চ্যাট না খুলেই। শর্টকাটের মতো কাজ করবে নতুন এই ফিচার। আর তাই নতুন সদস্যকে গ্রুপে যুক্ত করার জন্য গ্রুপ ইনফরমেশন খোলার প্রয়োজন নেই।

 

হোয়াটসঅ্যাপ বেটা ইনফো জানিয়েছে, গ্রুপ চ্যাটের ক্ষেত্রে হয়তো একটি নতুন অপশন দেখা যাবে। তার মাধ্যমে নতুন ইউজারদের ওই গ্রুপে যুক্ত করা যাবে। এর ফলে গ্রুপ চ্যাটে থাকাকালীন সহজে নতুন ইউজারদের বেছে নিয়ে গ্রুপে যুক্ত করা যাবে।

আপাতত হোয়াটসঅ্যাপ বিটা আইওএস ভার্সনে এই ফিচারের রোল আউট শুরু হয়েছে। ডযধঃংঅঢ়ঢ় নবঃধ রঙঝ ২৩.১৫.১.৭৭ আপডেটে এই ফিচার পাওয়া যাবে। সীমিতসংখ্যক বিটা টেস্টার এই ফিচারের সুবিধা পাবেন। পরবর্তী সময়ে সব আইওএস ইউজারদের জন্য এই ফিচার চালু করা হবে। এই ফিচার কেন গুরুত্বপূর্ণ? অনেক সহজে এবং দ্রুত নতুন ইউজারদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করা যাবে। নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ গ্রুপের অনুমতি থাকলে অর্থাৎ অ্যাডমিনরা চাইলে সহজে এবং দ্রুত নতুন ইউজারদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করা যাবে।

 

হোয়াটসঅ্যাপ মেসেজ ফরোয়ার্ড 
হোয়াটসঅ্যাপে মেসেজ ফরওয়ার্ড করার সময় এক এক করে ইউজার সিলেক্ট করতে বেশ বিরক্তি লাগে অনেক সময়। সময়ও লাগে কিছুটা বেশি। কারণ ইউজারদের খুঁজে খুঁজে বের করতে হয়। কিন্তু হোয়াটসঅ্যাপ এবার ইউজারদের সুবিধার জন্য এমন একটি ফিচার চালু করতে চলেছে যার ফলে এসব সমস্যায় আর পড়তে হবে না। শোনা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ সংস্থা সম্প্রতি এমন একটি ফিচার নিয়ে কাজ করছে যার মধ্যমে ইউজাররা মেসেজ পাঠানো অর্থাৎ ফরওয়ার্ড করার সময়েই গ্রুপ তৈরি করে নিতে পারবেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন