শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সিলেট সড়ক অবরোধ করল শিক্ষার্থীরা

সিলেট সড়ক অবরোধ করল শিক্ষার্থীরা

 

সিলেট অফিস :
আসন্ন এইচএসসি পরীক্ষা পেছানো অথবা ৫০ মার্কে পরীক্ষা নেওয়ার দাবিতে সিলেটে শিক্ষার্থীরা আজ দুপুর ১২টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত মহানগরের চৌহাট্টায় সড়কে অবস্থান কর্মসূচি পালন করেছে।

মঙ্গলবার (৮ আগস্ট) তারা এ কর্মসূচি পালন করে।

এসময় সিলেটের বিভিন্ন কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরা কর্মসূচিতে অংশগ্রহণ করে।

পরে প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে বেলা আড়াইটার দিকে সড়ক থেকে সরে যান শিক্ষার্থীরা।

আগামী ১৭ আগস্ট থেকে শুরু হবে এইচএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষার সব প্রস্তুতি শেষ করেছে শিক্ষাবোর্ডগুলো। ইতোমধ্যে প্রবেশপত্র বিতরণ শুরু হয়েছে। এরমধ্যে পরীক্ষাটি পেছানোর দাবিতে সোমবার থেকে বিক্ষোভ, রাস্তা অবরোধ করেছেন রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। একই দাবিতে বুধবার সিলেটে চৌহাট্টায় আড়াই ঘণ্টা সড়কে অবস্থান কর্মসূচি পালন করে বিভিন্ন কলেজের ছাত্র-ছাত্রীরা।

এসময় আন্দোলকারী শিক্ষার্থীরা সাংবাদিকদের বলেন- আমরা সিলেবাস সম্পূর্ণ করতে পারিনি। আমাদেরকে পর্যাপ্ত সময় দেওয়া হয়নি। তাই পরীক্ষা পেছাতে হবে, নতুব যেসব বিষয় ১০০ মার্কের সেগুলোতে ৫০ মার্ক করতে হবে।

দাবী পূরণ না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান।

অবস্থান কর্মসূচি পালনকালে সড়কে যানজটের সৃষ্টি হলে কোতোয়ালি থানাপুলিশ এসে শিক্ষার্থীদের সরিয়ে দিতে চায়। তবে আন্দোলনকারী ছাত্র-ছাত্রীরা এসময় তাদের দাবি না মানা হলে সড়ক থেকে উঠবেন না বলে জানান। এসময় পুলিশ লিখিতভাবে বিষয়টি সংশ্লিষ্টদের জানাতে অনুরোধ করে এতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করলে শিক্ষার্থীরা কর্মসূচিস্থল ত্যাগ করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন