রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পার্বতীপুরে অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠী পেল গরু, ভেড়া ও হাঁস

পার্বতীপুরে অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠী পেল গরু, ভেড়া ও হাঁস

সোহেল সানী :
সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে দিনাজপুরের পার্বতীপুরে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফল ভোগীদের মধ্যে ষাড় গরু, ভেড়া ও হাঁস বিতরণ করা হয়েছে। আজ শনিবার দুপুরে পার্বতীপুর পৌর অডিটোরিয়াম চত্তরে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের মাধ্যমে গরু, ভেড়া ও হাঁস বিতরণ করা হয়।
পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ ইসমাঈল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থানীয় সভাপতি ও সাবেক মন্ত্রী অ্যাড, মোস্তাফিজুর রহমান এমপি। এতে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক, পৌর মেয়র মোঃ আমজাদ হোসেন ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: মাহফুজার রহমান। উপজেলার ৭ ইউনিয়নের অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী-পুরুষের মধ্যে ৪৭ ষাড় বাছুর, ১৬৮ ভেড়া ও ২১০টি হাঁস বিতরণ করা হয়।
এ ব্যাপারে অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবন মানোন্নয়নে প্রকল্পের কত টাকার মূল্যের এসব সুবিধাভোগীদের বিতরন করা হয়েছে তা জানতে চাওয়া হলে পার্বতীপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: মাহফুজার রহমান তিনি বলেন. এটা ঢাকায় টেন্ডার হয়েছে। তবে, কত টাকা, কিভাবে হয়েছে জানি না। প্রাণিসম্পদ সম্পদ মন্ত্রনালয় থেকে চিঠি এসেছে এসব গরু, ভেড়া ও হাঁস বিতরনের জন্য। তবে, ঢাকায় তথ্য নিয়ে জানতে হবে।
তবে, এই প্রকল্পের ফিল্ড ফেসিলেটর ইসমাইল টুডু জানান, প্রাণি সম্পদ কর্মকর্তা স্যার এবিষয়ে ভাল বলতে পারবে। আমি এ বিষয়ে কিছু জানি না।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন